Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ৯ ১৪৩১, শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪

রোববারের পর আর সময় পাবেন না বেনজীর: দুদক আইনজীবী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৩, ২০ জুন ২০২৪

প্রিন্ট:

রোববারের পর আর সময় পাবেন না বেনজীর: দুদক আইনজীবী

ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশন (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান বলেছেন, সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিরুদ্ধে আরও অপরাধলব্ধ সম্পদের প্রমাণ মিলেছে। আগামী রোববার দুদকে হাজির না হলে, আর সময় পাবেন না তিনি।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এসব কথা বলেন খুরশীদ আলম।

তিনি বলেন, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি বেনজীর ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান জোরেশোরে চলছে। তার বিরুদ্ধে আরও অপরাধলব্ধ সম্পদের প্রমাণ মিলেছে। আগামী রোববার দুদকে হাজির না হলে, আর সময় পাবেন না তিনি।\

৬ জুন বেনজীরকে জিজ্ঞাসাবাদের দিন ছিল। তবে ওই দিন নতুন করে দুদকের কাছে সময় চেয়ে আবেদন করেন বেনজীর। দুদ‌কের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানান সংস্থাটির স‌চিব খোরশেদা ইয়াসমীন।

এদিকে বেনজীরের স্ত্রী ও সন্তাদের জিজ্ঞাসাবাদের জন্য আগামী ২৪ জুন দিন রেখেছে দুদক। ৯ জুন হাজিরার জন্য নতুন সময় চেয়ে আইনজীবীর মাধ্যমে দুদকে আবেদন করেন তারা। তাদের এ আবেদনের পরিপ্রেক্ষিতে সময় দেয়ার বিষয়টি নিশ্চিত করে সংস্থাটি।

২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়। সেই নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল। কিন্তু ৫ জুন রাজধানীর সেগুনবাগিচায় দুদকের কার্যালয়ে বেনজীরের পক্ষে তার আইনজীবী আরও ১৫ দিনের সময় চেয়ে আবেদন জানান। দুদকের উপ-পরিচালক বরাবর সময় চেয়ে আবেদনটি করা হয়। এর পরিপ্রেক্ষিতে আগামী ২৩ জুন তাকে দুদকে হাজির হতে বলা হয়।
 
বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ৩টি বিও হিসাব (শেয়ার ব্যবসা করার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পেয়েছে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব সম্পদ জব্দ করার আদেশ দিয়েছেন আদালত।

আদালতের ওই আদেশ আসার আগেই গত ৪ মে বেনজীর আহমেদ দেশ ছেড়েছেন বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানিয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer