Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৯ ১৪৩১, শনিবার ০৪ মে ২০২৪

দুবাইয়ের বন্দর জেটিতে এমভি আবদুল্লাহ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৬, ২৩ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

দুবাইয়ের বন্দর জেটিতে এমভি আবদুল্লাহ

ছবি- সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের আল হামরিয়াহ বন্দরের জেটিতে ভিড়েছে সম্প্রতি জলদস্যুর কবল থেকে মুক্ত হওয়া বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ।

বাংলাদেশ সময় সোমবার রাত ৯টা ৩ মিনিটে জাহাজটি জেটিতে ভেড়ানো হয়। এ সময় আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশি দূতাবাসের কর্মকর্তারা এবং জাহাজের মালিকপক্ষ এটিকে স্বাগত জানায়

রোববার বিকেল ৪টা ৩ মিনিটে দেশটির আল হামরিয়াহ বন্দরে পৌঁছে এমভি আবদুল্লাহ। এরপর জাহাজটি ওই বন্দরের বহির্নোঙরে বার্থিংয়ের জন্য অপেক্ষমাণ ছিল।

কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, এমভি আবদুল্লাহ রোববার দুবাই পৌঁছে। সোমবার রাতে মালামাল খালাসের জন্য জাহাজটি হামরিয়া বন্দরের জেটিতে ভিড়েছে। এখন পর্যন্ত নাবিকদের ইচ্ছা অনুযায়ী দুজন বিমানযোগে বাংলাদেশে ফিরবে। এছাড়া বাকি ২১ নাবিক জাহাজেই ফিরবেন। তবে নাবিকরা চাইলে সিদ্ধান্ত পরিবর্তনও করতে পারেন। 

কেএসআরমের মালিকানাধীন এসআর শিপিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহেরুল করিম বলেন, জাহাজে থাকা কয়লা খালাসের পর অন্য মালামাল লোড করে এটি বাংলাদেশে ফিরবে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ দুপুরে এসআর শিপিংয়ের জাহাজটি জিম্মি করে সোমালিয়ান দস্যুরা। সেখানে থাকা ২৩ নাবিককে একটি কেবিনে আটকে রাখা হয়। আটকের পর জাহাজটিকে সোমালিয়ার উপকূলে নিয়ে যাওয়া হয়। সেখানে জিম্মিকালীন সময়ে মালিকপক্ষের তৎপরতায় সমঝোতা হয় জলদস্যুদের সঙ্গে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer