Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ১১ ১৪৩১, শনিবার ২৭ জুলাই ২০২৪

২০ হাজার টাকায় পেট্রল দিয়ে ট্রেনে আগুনের চুক্তি: পুলিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ৩০ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

২০ হাজার টাকায় পেট্রল দিয়ে ট্রেনে আগুনের চুক্তি: পুলিশ

ফাইল ছবি

২০ হাজার টাকার বিনিময়ে বোতলভর্তি পেট্রল দিয়ে ট্রেনে আগুন দেওয়ার সময় হাতেনাতে একজন নাশকতাকারীকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে রেল পুলিশ। এ বিষয়ে বৃহস্পতিবার কমলাপুর রেলস্টেশনে রেলওয়ে পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করা হয়।

রেলওয়ে পুলিশ সুপার আনোয়ার হোসেন সংবাদ সম্মেলনে জানান, বুধবার রাত পৌনে ১১টায় নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনের ৮ নম্বর প্লাটফর্মের ৯ নম্বর লাইনে নারায়ণগঞ্জ কমিউটার ট্রেনটি এসে পৌঁছায়। এরপর ট্রেন থেকে সকল যাত্রী নেমে যাওয়ার পর পরই সুযোগ বুঝে ট্রেনের পেছনের ২০৭৫ নম্বর বগিতে যাত্রী বেশে থাকা আলামিন (২৩) নাশকতার উদ্দেশ্যে উঠেন।

আনোয়ার হোসেন বলেন, আলামিন বোতলভর্তি পেট্রল ট্রেনের পেছনের বগির মোট আটটি (৯,১০,১১,১২,১৭,১৮,১৯ ও ২০) সিটের উপর পেট্রল ছিটিয়ে গ্যাস লাইটার দিয়ে কয়েকবার আগুন ধরানোর চেষ্টা করেন। এ সময় একজন সাধারণ যাত্রী ওই বগিতে পুনরায় উঠলে ঘটনা টের পেয়ে তাকে বাধা ও আটক করতে গেলে আলামিন ও তার তিন সঙ্গী পেট্রলভর্তি ব্যাগ ফেলে ট্রেন থেকে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন প্লাটফর্মে থাকা যাত্রীদের সহায়তায় রেলওয়ে পুলিশ তাকে আটক করে। পরবর্তীতে রেলপুলিশ ব্যাগ তল্লাশি করে পেট্রলভর্তি তিনটি বোতল ও একটি গ্যাস লাইটার উদ্ধার করে।

আলামিন লক্ষ্মীপুর জেলার রামগতি থানার চরপোড়া গাছা গ্রামের নুর উদ্দিন মাঝির ছেলে।

পুলিশ সুপার আনোয়ার আরও জানান, আলামিন একজন বাসের চালক। তিনি ২০ হাজার টাকার বিনিময়ে এই কাজের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। তাদের দলনেতা পলাতক সোহাগ ৬ নম্বর বাসের চালক। এ কাজে আলামিনসহ চারজন জড়িত ছিল।

পুলিশ সুপার বলেন, আলামিন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত এবং বিভিন্ন রাজনৈতিক অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে দলীয় ব্যক্তিদেরকে পরিবহরে আনা-নেওয়ার দায়িত্ব পালন করেন।

নাশকতাকারী ব্যক্তিকে গ্রেপ্তারের জন্য ট্রেনের যে সাধারণ যাত্রী সাহায্য করেছেন তাকে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা কর্তৃক ঘোষিত ২০ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করা হবে বলেও জানান তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer