Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

বিচারপতি আলতাফ স্থায়ী নিয়োগ পাবেন কিনা, জানা যাবে ১৪ জুন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ৮ জুন ২০২৩

প্রিন্ট:

বিচারপতি আলতাফ স্থায়ী নিয়োগ পাবেন কিনা, জানা যাবে ১৪ জুন

ফাইল ছবি

সাবেক বিচারপতি এ বি এম আলতাফ হোসেন হাইকোর্টে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পাবেন কিনা, সেই বিষয়ে আদেশের দিন আগামী ১৪ জুন দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

সাবেক অতিরিক্ত বিচারপতি এ বি এম আলতাফ হোসেনকে হাইকোর্টে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দিতে করা দুটি রিট খারিজ করেন দেন হাইকোর্ট। এই রিট খারিজের বিরুদ্ধে আপিল করা হয়। সেই আপিলের রায়ের জন্য আগামী ১৪ জুন ধার্য করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ। আজ বৃহস্পতিবার সকালে এ আদেশ দেন।এসময় রিটের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী ও অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

২০১২ সালের ১৩ জুন এ বি এম আলতাফ হোসেনসহ ছয়জনকে দুই বছরের জন্য হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেয়া হয়। শপথ নেয়ার দিন থেকে ওই নিয়োগ কার্যকর হবে জানানো হয়। পরদিন তারা শপথ নেন। পরে আলতাফ হোসেন ছাড়া অন্য পাঁচজনকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। আলতাফ হোসেনকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগের দিতে হাইকোর্টে দুইটি দায়ের করা হয়। একটি আলতাফ হোসেন, অন্যটি সুপ্রিম কোর্টের আইনজীবী ইদ্রিসুর রহমান রিট দায়ের করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer