Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

আজ অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন করবেন মোদি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৭, ২২ জানুয়ারি ২০২৪

প্রিন্ট:

আজ অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন করবেন মোদি

ফাইল ছবি

সোমবার এক জাঁকজমকপূর্ণ ধর্মীয় উৎসবের মাধ্যমে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার এই তথ্য জানিয়েছে রয়টার্স। বিশ্লেষকদের মতে, এই মন্দির উদ্বোধনের মাধ্যমে মোদি কার্যত আগামী মে মাসে অনুষ্ঠিতব্য সাধারণ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে যাচ্ছেন।

সোমবার মন্দির উদ্বোধন উপলক্ষে বেশ কিছু ধর্মীয় আচার পালন করা হবে। সংশ্লিষ্টরা আশা করছেন, এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপি ও তার অঙ্গসংগঠনগুলোর হাজারো সদস্য, ধর্মীয় নেতা ও দেশের বিভিন্ন অংশ থেকে পূণ্যার্থীরা উপস্থিত থাকবেন। সোমবার অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠানে বলিউড ও দক্ষিণী তারকাদের রাষ্ট্রীয় অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। 

হিন্দুস্তান টাইমস জানায়, এই অনুষ্ঠানে ৫০০ জন রাষ্ট্রীয় অতিথির তালিকায় অভিনেতা, পরিচালক ও সংগীতশিল্পীরা রয়েছেন৷ মন্দির উদ্বোধন উপলক্ষে আয়োজিত ১১ দিনের বিশেষ ধর্মীয় আচার শুরুর সময় সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে নরেন্দ্র মোদি বলেন, 'এই পবিত্র মুহূর্তে প্রভু আমাকে ভারতের সব মানুষের প্রতিনিধি হিসেবে নির্বাচন করেছেন।' যখন প্রভু রাম এই মহান মন্দিরে তার স্থান খুঁজে নেবেন, তখন তিনি সব ভারতীয় নাগরিককে তাদের বাড়িতে ও নিকটতম মন্দিরে প্রদীপ জ্বেলে মুহূর্তটিকে উদযাপন করার আহ্বান জানান।

এই মন্দিরটি ৭০ একরের কমপ্লেক্সের ভেতর দুই দশমিক ৬৭ একর জায়গার ওপর নির্মাণ করা হচ্ছে এবং এর প্রথম পর্যায়ের নির্মাণকাজ শেষ হয়েছে। দ্বিতীয় ও চূড়ান্ত পর্যায়ের নির্মাণকাজ শেষ হবে ২০২৫ এর ডিসেম্বরে। এই প্রকল্পের প্রাক্কলিত খরচ দেড় হাজার কোটি রূপি (১৮ কোটি ডলার)। পুরো অর্থায়ন এসেছে দেশের ভেতর থেকে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer