Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ভারতে মন্দিরের কূপের ছাদ ধসে নিহত বেড়ে ৩৫

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪, ৩১ মার্চ ২০২৩

প্রিন্ট:

ভারতে মন্দিরের কূপের ছাদ ধসে নিহত বেড়ে ৩৫

ছবি- সংগৃহীত

ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরের একটি মন্দিরে কূপের ছাদ ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার দুপুরের দিকে রামনবমীর পূজা উপলক্ষে ইন্দোরের প্যাটেল নগরের মহাদেব ঝুলেলাল মন্দিরে এ দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

ইন্দোরের কালেক্টর ইলায়ারাজা টি বলেন, মোট ৩৫ জনের মৃত্যু হয়েছে। একজন নিখোঁজ রয়েছেন এবং ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। চিকিৎসার পর দুজন নিরাপদে বাড়ি ফিরেছেন। নিখোঁজদের সন্ধানে এখনও উদ্ধার অভিযান চলছে।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে আরও বলা হয়েছে, প্যাটেল নগরের মহাদেব ঝুলেলাল মন্দির চত্বরে বহু পুরোনো ও গভীর একটা কূপ রয়েছে। যদিও বর্তমানে সেটা ব্যবহৃত হয় না। কংক্রিটের স্ল্যাব দিয়ে সবসময় কূপের মুখ বন্ধ থাকে।

এদিন রামনবমী উপলক্ষে মন্দিরে ভিড় করা অনেকেই ওই কূপের কথা জানতেন না। ফলে ওই কূপের স্ল্যাবের ওপরও চড়ে বসেন অনেকে। অধিক ভিড়ের ভার সহ্য করতে না পেরে কংক্রিটের স্ল্যাবটি ভেঙে পড়ে। এতে কূপের মধ্যে পড়ে যান ওই অনেক পুণ্যার্থী।
 
এদিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান নিহত ব্যক্তিদের পরিবারপ্রতি ৫ লাখ রুপি এবং আহত ব্যক্তিদের জন্য ৫০ হাজার রুপি সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন।

দুর্ঘটনার পর পরিস্থিতি জানতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চৌহানের সঙ্গে কথা বলেছেন। এক টুইটে নরেন্দ্র মোদি বলেন, ‘মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সঙ্গে কথা বলে পরিস্থিতির খোঁজখবর নিয়েছি। রাজ্য সরকার দ্রুত গতিতে উদ্ধার ও ত্রাণ কাজ চালাচ্ছে। এ দুর্ঘটনায় আমি অত্যন্ত ব্যথিত। হতাহত ও তাদের পরিবারের জন্য আমি প্রার্থনা করছি।’
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer