Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

অভিনেতা পার্থসারথি দেব মারা গেছেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৪, ২৩ মার্চ ২০২৪

প্রিন্ট:

অভিনেতা পার্থসারথি দেব মারা গেছেন

ফাইল ছবি

টানা ৪২ দিন ভেন্টিলেশনে থাকার পরে মারা গেছেন অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার  দিবাগত রাতে তার মৃত্যুর খবর জানা যায় অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় ও রূপাঞ্জনা মিত্রর ফেসবুক পোস্ট থেকে। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৬৮ বছর।

গুণী এই অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করে পশ্চিম বাংলার আর্টিস্ট ফোরাম। তাদের পাঠানো সংবাদ বিবৃতিতে জানানো হয়, ২২ মার্চ রাত ১১টা ৫০ মিনিটে মৃত্যু হয় তার।

বিবৃতিতে শোক প্রকাশ করে বলা হয়, পার্থসারথি দেবের প্রয়াণে ফোরাম গভীর শোক জ্ঞাপন করছে। ২৩ মার্চ টেকনিশিয়ানস স্টুডিওতে দুপুর ১২টার সময় অভিনেতার নশ্বর দেহ রাখা থাকবে। অভিনেতার প্রিয়জন, সতীর্থ, গুণগ্রাহীরা সে সময় স্টুডিওতে এসে শেষ শ্রদ্ধা ও মাল্যদান করতে পারেন।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারি থেকে হাসপাতালে ভর্তি ছিলেন পার্থসারথি। দীর্ঘ সময় ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। ফুসফুসে সংক্রমণ ছিল। গত সপ্তাহ থেকে সংকটজনক অবস্থায় ভেন্টিলেশনে চিকিৎসা চলছিল তার। শুক্রবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

প্রসঙ্গত, দীর্ঘ ৪০ বছর অভিনয়ের সাথে যুক্ত ছিলেন অভিনেতা পার্থসারথি দেব। অসংখ্য টিভি ধারাবাহিক সহ ২০০টিরও বেশি সিনেমায় কাজ করেছেন তিনি। নাটকের মঞ্চেও ছিল তার সাবলীল অভিনয়। ‘চুনি-পান্না’, ‘জয়ী’, ‘মিঠাই’-এর মতো ধারাবাহিকে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন তিনি। অভিনয় করেছেন ‘কাকাবাবু হেরে গেলেন’, ‘লাঠি’ থেকে ‘প্রেম আমার’সহ একাধিক জনপ্রিয় বাংলা সিনেমায়।

ছোট পর্দার জন্য ‘সত্যজিতের গপ্পো’ সিরিজেও তিনি অভিনয় করেছিলেন। গত বছর ‘বগলা মামা যুগ যুগ জিও’তেও তাকে দেখা গেছে। সবশেষে নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘রক্তবীজ’ সিনেমায় দেখা গিয়েছিল অভিনেতাকে।

পার্থসারথি দেব টালিউডে শিল্পীদের সংগঠনেও তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। দীর্ঘদিন ‘আর্টিস্ট ফোরামে’র সহ-সভাপতির পদে ছিলেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer