Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

নেত্রকোনায় টিসিবির পণ্য বিতরণ কার্যক্রম শুরু

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪৪, ১৬ জুলাই ২০২৩

প্রিন্ট:

নেত্রকোনায় টিসিবির পণ্য বিতরণ কার্যক্রম শুরু

ছবি: সংগৃহীত

নেত্রকোনায় নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে উপকারভোগীর পরিবারের মধ্যে টিসিবি পণ্য বিতরণ  কার্যক্রম উদ্বোধন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। পৌর সভার উদ্যোগে ৯টি ওয়ার্ডের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু হয় রবিবার (১৬ জুলাই) জেলা শহরের মোক্তারপাড়া শিল্পকলা একাডেমি সংলগ্ন থেকে। এই বিতরণ কার্যক্রম চলবে আগামী তিনদিন। সেইসাথে জেলার সকল উপজেলায় এক যোগে চলবে টিসিবি পণ্য বিতরণ। এদিকে, ন্যায্যমূল্য দিয়ে তেল-ডাল কিনতে পেরে উপকারভোগীরাও খুশি। এবার তেল এবং ডালের সাথে চালও পাচ্ছেন তারা। তবে এর আওতায় সকল মধ্যবিত্তদের আনতে পারলে আরও ভালো হবে বলেও জানান উপকারভোগীরা। 

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান,  জেলায় ১ লাখ ৭০ হাজার ৪৩৭ পরিবার রয়েছেন এই টিসিবির আওতায়। টিসিবি পণ্য বিতরণ উদ্বোধনকালে তিনি আরও বলেন, একটি পরিবারে গড়ে ৫ সদস্য থাকে। ফলে এক কোটি মানুষকে দিলেও সুবিধাটা পাচ্ছেন ৫ কোটি মানুষ। এর পাশাপাশি ওএমএস'র চাল পাবে। প্রধানমন্ত্রীর লক্ষ্য কোনও মানুষ খাবারে কষ্ট করবে না। সেই লক্ষ্যেই ভর্তুকি দিয়ে এই ন্যায্য মুল্যের পণ্য দেয়া হচ্ছে। 
পৌর সভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম জানান, তাদের ৯টি ওয়ার্ডে ৯ হাজার ৫০০ জনের মধ্যে বিতরণ করা হবে এই টিসিবি পণ্য। যার মধ্যে রয়েছে ৩০ টাকা দরে ৫ কেজি চাল, ৬০ টাকা দরে ২ কেজি ডাল ও ১০০ টাকা দরে ২ কেজি ভোজ্য তেল। মোট ৪৭০ টাকায় এসকল পণ্য পেয়ে খুশি ক্রেতারাও। 

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মামুন খন্দকার, পৌর সভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, সদর ভূমি সহকারী আকলিমা খাতুনসহ অন্যরা। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer