Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

যশোরে প্রতারণার মামলায় ই-ভ্যালির চেয়ারম্যান, সিইও ও ম্যানেজারের কারাদণ্ড 

প্রকাশিত: ১৯:২২, ২৮ এপ্রিল ২০২৩

প্রিন্ট:

যশোরে প্রতারণার মামলায় ই-ভ্যালির চেয়ারম্যান, সিইও ও ম্যানেজারের কারাদণ্ড 

-ই-ভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও সিইও মোহাম্মদ রাসেল

যশোরে প্রতারণা ও অর্থ আত্মসাতের দুটি মামলায় ই-ভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন, সিইও মোহাম্মদ রাসেল ও সিনিয়র ম্যানেজার মাসুদকে চার মাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং ৩ লাখ ৪০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন যশোরের যুগ্ম জেলা জজ (১ম) আদালত। বৃহস্পতিবার বিকেল বিচারক মোঃ খাইরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।  জেলা ও যুগ্ম জজ (১ম) আদালতের এপিপি মিজানুর রহমান মিন্টু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যশোর শহরের ষষ্ঠীতলা পাড়ার ইমান আলীর ছেলে শামসুজ্জামান ই-ভ্যালি থেকে মোটরসাইকেল কেনার জন্য ২০২১ সালের ১৬ জানুয়ারি ১ লাখ ৭০ হাজার টাকা প্রদান করেন। ৪৫ দিনের ভিতরে মোটরসাইকেল সরবরাহের কথা থাকলেও তা দিতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি। এরপর প্রতিষ্ঠানটি ওই বছর ২৬ জুলাই সিটি ব্যাংকের অনুকূলে এক লাখ ৭০ হাজার টাকার একটি চেক প্রদান করে। চেকটি ব্যাংকে জমা দিলে ২০২২ সালের ২৪ জানুয়ারি ডিজঅনার হয়। টাকা ফেরত পেতে শামসুজ্জামান ২০২২ সালের ২০ ফেব্রুয়ারি ই-ভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে লিগ্যাল নোটিশ পাঠান। কোন জবাব না মেলায় সংক্ষুব্ধ শামসুজ্জামান ওই বছর ২৯ মার্চ ই-ভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলা করেন।

শামসুজ্জামান ইভালি থেকে ২০২১ সালের ৫ মার্চ এক লাখ ৭০ হাজার টাকা মূল্যের আরও একটি মোটরসাইকেলের অর্ডার করেছিলেন। সেটিও দিতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি। ওই টাকার বিপরীতেও একই বছর ৩ অক্টোবর প্রতিষ্ঠানটির সিইও মোঃ রাসেল ও সিনিয়র ম্যানেজার মাসুদ স্বাক্ষরিত একটি চেক প্রদান করা হয়। চেকটি ব্যাংকে জমা দিলে ২০২২ সালের ২৪ জানুয়ারি ডিজঅনার হয়। টাকা ফেরত পেতে শামসুজ্জামান ২০২২ সালের ২০ ফেব্রুয়ারি ই-ভ্যালির সিইও মোঃ রাসেল ও সিনিয়র ম্যানেজার মাসুদকে লিগাল নোটিশ পাঠান। কোন জবাব না মেলায় সংক্ষুব্ধ শামসুজ্জামান ওই বছর ৭ এপ্রিল ই-ভ্যালির চেয়ারম্যান সিইও এবং সিনিয়র ম্যানেজারের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলা করেন।

এপিপি মিজানুর রহমান মিন্টু আরো বলেন, দুটি মামলায় সাক্ষী গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেক আসামিকে চার মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন বিচারক। এছাড়া ১ লাখ ৭০ হাজার টাকা করে দুই মামলায় মোট ৩ লাখ ৪০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেয়া হয়েছে। একইসাথে দন্ডিতরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন বিচারক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer