Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

ঝিনাইদহে বাউলের হাট শুরু হচ্ছে শুক্রবার

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ০২:১৩, ১৭ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঝিনাইদহে বাউলের হাট শুরু হচ্ছে শুক্রবার

ছবি: বহুমাত্রিক.কম

ঝিনাইদহ : ঝিনাইদহে ব্যাপক আয়োজনে মুজিব চত্ত্বর ও বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শহীদমিনার প্রাঙ্গনে শুক্রবার থেকে শুরু হচ্ছে তিনদিনের লোক সঙ্গীত “বাউলের হাট”।

অনুষ্ঠনে প্রধান অতিথি থাকবেন খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান। উৎসবের উদ্বোধন করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাংলাদেশ গ্রাম থিয়েটার সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মিজানুর রহমান, প্রিয়ংকা কালচারাল ইনিষ্টিটিউটের চেয়ারম্যান সাইদুর রহমান স্বজল, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু।

ঝিনাইদহে ফকির লালন শাহ, মরমী কবি পাগলা কানাই, সিরাজ শাহ্, বাউল দুদ্দু শাহ্, গাজী-কালু-চম্পাবতী, বাঘা যতীন, বীরশ্রেষ্ট হামিদুর রহমান, কে.পি.বসু, ইলা মিত্র, কবি গোলাম মোস্তফা প্রমুখ গুনীজন সমৃদ্ধ ইতিহাসের স্মরণীয় ব্যক্তিদের তীর্থ জন্মস্থান। ইতিমধ্যে ঝিনাইদহ জেলা একটি আদর্শ ও ঐতিহ্যবাহী জেলা হিসাবে সারাদেশে পরিচিতি অর্জন করেছে।

এ সমস্ত বাউল সাধক ও কীর্তিমান ব্যক্তিদের স্মরণে ঝিনাইদহ জেলার হাজার বছরের লোক ঐতিহ্যকে সমুন্নত রাখার লক্ষ্যে বাংলাদেশ গ্রাম থিয়েটারের সংগঠন ঝিনাইদহ থিয়েটার, ভোর হলো এবং লালন পরিষদ মিলে এ আয়োজন করছে। এই ৩দিনে বিকাল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত অনুষ্ঠান চলবে।

অনুষ্ঠানে প্রতিদিন সন্ধ্যায় মরমী কবি পাগলা কানাই এর জারীগান, কবি গান, লাঠি খেলা, বাউলদের ভাব সঙ্গীত, অষ্টক পালা, গম্ভীরা, লোক নাটক, লোক পালা, গাজীর গান ইত্যাদি প্রদর্শিত হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer