Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৭ ১৪৩১, শনিবার ১১ মে ২০২৪

ইন্দোনেশিয়ায় ৬.৫ মাত্রার ভূমিকম্প : তবে সুনামি সতর্কতা নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ২৮ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

ইন্দোনেশিয়ায় ৬.৫ মাত্রার ভূমিকম্প : তবে সুনামি সতর্কতা নেই

ফাইল ছবি

ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশে গতকাল শনিবার রাতে ৬ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। তবে কোনো সুনামি সতর্কতা জারি করেনি দেশটির আবহাওয়া সংস্থা।

ইন্দোনেশিয়ার আবহাওয়া, জলবায়ুবিদ্যা এবং ভূপদার্থবিদ্যা সংস্থা জানিয়েছে, গতকাল শনিবার রাত ১১টা ২৯ মিনিটে প্রবল ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল গারুত রিজেন্সি থেকে ১৫১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ১০ কিলোমিটার গভীরে।

ইন্দো–এশিয়ান নিউজ সার্ভিস জানিয়েছে, ভূকম্পন ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা ও এর নিকটবর্তী প্রদেশ ব্যানটেনের পাশাপাশি সেন্ট্রাল জাভা, যোগিয়াকার্তা ও পূর্ব জাভা প্রদেশেও অনুভূত হয়েছে। এ ছাড়া ভূমিকম্প অনুভূত হয়েছে পশ্চিম জাভা প্রদেশের রাজধানী বান্দুং, কাবুমি ও তাসিকমালায়া শহরে। তবে কোথাও কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যাযনি।

চীনা বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, ইন্দোনেশিয়ার আবহাওয়া সংস্থা কোনো সুনামি সতর্কতা জারি করেনি। তারা জানিয়েছে, ভূমিকম্পের কারণে বড় ধরনের সামুদ্রিক তরঙ্গ সৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।

দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়া ‘প্যাসিফিক রিং অফ ফায়ার’ নামে পরিচিত। ভূমিকম্প-আক্রান্ত অঞ্চলে অবস্থানের কারণে দেশটিতে প্রায়ই ভূমিকম্প হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer