Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

নাবিকদের মুক্ত করতে মুক্তিপণ দেওয়ার তথ্য নেই: নৌ প্রতিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫১, ১৪ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

নাবিকদের মুক্ত করতে মুক্তিপণ দেওয়ার তথ্য নেই: নৌ প্রতিমন্ত্রী

ছবি- সংগৃহীত

সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে জিম্মি ২৩ নাবিককে মুক্ত করতে মুক্তিপণ দেওয়ার কোনো তথ্য সরকারের কাছে নেই বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি দাবি করেছেন, জলদস্যুদের সঙ্গে নেগোসিয়েশন করা হয়েছে। নানামুখী চাপ ছিল, সেগুলো কাজে দিয়েছে।

রোববার সকালে রাজধানীর মিন্টো রোডের তার সরকারি বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

প্রতিমন্ত্রী বলেন, এত অল্প সময়ের মধ্যে এ ধরনের ঘটনা ফয়সালা করা নজিরবিহীন। নববর্ষের প্রথম দিনে আমরা আনন্দিত। শুধু তাদের আত্মীয়স্বজনই নয়, পুরো দেশবাসী খুবই আনন্দিত, আমরা আমাদের নাবিকদের মুক্ত করতে পেরেছি।

খালিদ মাহমুদ বলেন, আমরা তাদের সঙ্গে নেগোসিয়েশন করেছি, দীর্ঘদিন কথাবার্তা চলেছে। এখানে মুক্তিপণের কোনো বিষয় নেই। আমাদের আলাপ-আলোচনা এবং বিভিন্ন ধরনের চাপ আছে এখানে। সেই চাপগুলো এখানে কাজে দিয়েছে। কারণ আন্তর্জাতিক জলসীমা থেকে এটা (জাহাজ) তাদের নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে। কাজেই জলদস্যুরাই একদম সর্বশক্তিমান, ব্যাপারটা তা নয়। এতদিন যাবত আমরা যে সময়টা নিয়েছি, ইউরোপিয়ান নেভাল ফোর্স থেকে শুরু করে অন্যান্য যারা আছে, এরা (জলদস্যু) ভীষণ চাপে ছিল।

জাহাজের মালিকপক্ষ কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম শনিবার  দিবাগত রাত ৩টা ৩৫ মিনিটে জানান, অল্প কিছুক্ষণ আগে তারা সুসংবাদ পেয়েছে। তাদের জাহাজটি ছেড়ে দেওয়া হয়েছে। ২৩ নাবিকই অক্ষত অবস্থায় তারা ফেরত পেয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer