Bahumatrik :: বহুমাত্রিক
 
২০ মাঘ ১৪২৯, বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি ২০২৩, ৭:৪২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

৩ দিনে মিয়ানমারে ৭৩ সেনা নিহত


০৬ ডিসেম্বর ২০২২ মঙ্গলবার, ১১:৩৬  এএম

বহুমাত্রিক ডেস্ক


৩ দিনে মিয়ানমারে ৭৩ সেনা নিহত

মিয়ানমারজুড়ে তিন দিনে ৭৩ সেনা নিহত হয়েছেন। দেশটির সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফ) এমন দাবি করে জানিয়েছে জান্তা বাহিনীর বিভিন্ন অবস্থানে হামলা চালিয়ে তারা এ সেনা সদস্যদের হত্যা করে। খবর: ইরাবতী নিউজ।

মিয়ানমারের সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, গত ফেব্রুয়ারিতে মিয়ানমারের অং সান সুচির নির্বাচিত সরকারকে উৎখাত করে সেনাবাহিনী। এর বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ শুরু হলে জান্তা সরকার সহিংসতা দমনের নীতি গ্রহণ করে।

বিক্ষোভে এ পর্যন্ত কয়েক হাজার বিক্ষোভকারী নিহত হয়েছেন। এই সহিংসতার জেরে কয়েকটি সশস্ত্র গোষ্ঠী সম্মিলিত হয়ে পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফ) গঠন করে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পিডিএফ দাবি করেছে তারা মাগওয়ে, মন্ডল, সাগাইং, বাগো, ইয়াঙ্গুন ও তানিনথারি অঞ্চলে লড়াই করে এ সেনাদের হত্যা করে। তবে গণমাধ্যম স্বাধীনভাবে সেনা নিহতের সংখ্যা যাচাই করতে পারেনি।

শনিবার কায়াহ রাজ্যের ডোমোসো এলাকায় হামলায় অন্তত ২০ জন জান্তা সেনা নিহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে সেনারা বিপুল সংখ্যক অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম রেখে পালিয়ে যায়। এদিকে, রবিবার (৪ ডিসেম্বর) ম্যাগওয়েতে পিডিএফ সদস্যদের সঙ্গে লড়াইয়ে আরও ৩০ জন সেনা নিহত হয়েছেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রতিরক্ষা -এর সর্বশেষ