Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ ফাল্গুন ১৪২৬, শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০, ৪:০২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

স্যার ফজলে হাসান আবেদ স্মরণে অনুষ্ঠান


১৭ জানুয়ারি ২০২০ শুক্রবার, ০৭:৩৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


স্যার ফজলে হাসান আবেদ স্মরণে অনুষ্ঠান

ঢাকা : বাংলাদেশের দারিদ্র্য বিমোচন, শিক্ষার প্রসার ও সংস্কৃতিচর্চার অগ্রযাত্রার শীর্ষ পথিক ও বেঙ্গল ফাউন্ডেশনের সুহৃদ স্যার ফজলে হাসান আবেদ স্মরণে এক স্মরণানুষ্ঠানের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

তাঁর কর্মময় জীবনসাধনা ও অব্যাহত প্রয়াস প্রাণিত করেছে বাংলাদেশ ও পৃথিবীর অগণিত মানুষকে। মানবিক অধিকার প্রতিষ্ঠা ও ন্যায়ভিত্তিক সমাজনির্মাণ এবং নারীর ক্ষমতায়নের সংগ্রামে কীর্তিমান ও বহুগুণান্বিত স্যার ফজলে হাসান আবেদ হয়ে উঠেছিলেন অন্যতম অনুকরণীয় ব্যক্তিত্ব।

তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে শুক্রবার বিকেল ৪টায় আয়োজিত স্মরণানুষ্ঠানের সভাপতি ছিলেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। স্যার ফজলে হাসান আবেদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর সম্মিলিত কণ্ঠে গান পরিবেশন করেন রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের শিল্পীরা। সূচনা বক্তব্য রাখেন বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি জনাব আবুল খায়ের। এরপর বেঙ্গলের সাথে স্যার আবেদের স্মৃতি নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

বক্তব্য রাখেন, শিল্পউদ্যোক্তা ড. রুবানা হক, দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম এবং ব্র্যাকের নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ উদ্যোগের পরিচালক নবনীতা চৌধুরী। পরিবারের পক্ষে বক্তব্য রাখেন ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।