Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ ফাল্গুন ১৪২৬, বুধবার ২৬ ফেব্রুয়ারি ২০২০, ৪:৫৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সভাপতির বিরুদ্ধে বিষোদ্গার : প্রেস ক্লাব যশোরের উদ্বেগ


০৬ আগস্ট ২০১৯ মঙ্গলবার, ১২:৪১  এএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


সভাপতির বিরুদ্ধে বিষোদ্গার : প্রেস ক্লাব যশোরের উদ্বেগ

যশোর : নাম-পরিচয়হীন ভূঁইফোঁড় সংগঠনের ব্যানারে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের মাধ্যমে প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের বিরুদ্ধে বিষোদ্গার, মিথ্যা ও বিকৃত তথ্য উপস্থাপনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে প্রেস ক্লাব যশোরের কার্যনির্বাহী কমিটি। সোমবার দুপুরে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির পূর্বনির্ধারিত সভায় ওই ঘটনার তীব্র নিন্দা এবং অপকর্মে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

প্রেসক্লাব কার্যনির্বাহী কমিটি মনে করে, ন্যায্য বিষয়ে যশোরের সাংবাদিকদের সুমহান ঐক্য আজও বিরাজমান। এমন পরিস্থিতিতে মহলবিশেষ সাংবাদিকদের ঐক্য বিনষ্ট করে সুবিধা অর্জনের জন্য গায়েবি অভিযোগে মানববন্ধনের মতো কর্মসূচি পালন করেছে। এই ষড়যন্ত্রের বীজ অঙ্কুরেই বিনষ্ট করতে এখন সাংবাদিকসমাজের ঐক্য আরো সুদৃঢ় করা প্রয়োজন।

দেশের বহু জায়গায় প্রেস ক্লাব বিভাজিত হলেও যশোর ব্যতিক্রম। যশোরে কর্মরত বিভিন্ন মত-পথের সাংবাদিকদের মিলনক্ষেত্র প্রেসক্লাব। এই ক্লাব ভিন্ন মত-পথ ধারনে সক্ষম বলেই আজও এই ঐক্য ধরে রাখা সম্ভব হয়েছে।

এই প্রতিষ্ঠানের নেতৃত্ব নির্বাচিত হন গণতান্ত্রিক পদ্ধতিতে। ফলে দলমতনির্বিশেষে জনপ্রিয়তা না থাকলে কারও পক্ষে প্রতিষ্ঠানটির শীর্ষপদে আসীন হওয়া সম্ভব নয়। জাহিদ হাসান টুকুন প্রেসক্লাব যশোরের একাধারে তৃতীয়বার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। একইসাথে তিনি যশোরের বহু সংগঠন ও প্রতিষ্ঠানেও সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

কার্যনির্বাহী কমিটির সভায় মত প্রকাশ করা হয়, ‘সচেতন যশোরবাসী’ নামে কোনো সংগঠনের অস্তিত্ব নেই। বিশেষ স্বার্থসিদ্ধির জন্যে কোনো মহল অচেনা লোকজনদের ভাড়া করে মানববন্ধনের নামে ফুটপাথে দাঁড় করিয়েছে। এদের অপতৎপরতা সম্বন্ধে সজাগ থাকার জন্যে যশোরের মানুষের প্রতিও সভা থেকে আহ্বান জানানো হয়। বলা হয়, যশোরবাসীকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ লড়াইয়ের মাধ্যমে অতীতে যশোরের সাংবাদিক সমাজ অনেক চক্রান্ত সফলভাবে মোকাবেলা করেছে। এবারও সাংবাদিক সমাজ জয়ী হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

সম্পাদক আহসান কবীরের সঞ্চালনায় সভায় উপস্থিত থেকে আলোচনা করেন সহ-সভাপতি আনোয়ারুল কবীর নান্টু, যুগ্ম সম্পাদক জাহিদুল কবীর মিল্টন, সরোয়ার হোসেন, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক তহীদ মনি এবং নির্বাহী সদস্য আব্দুল ওয়াহাব মুকুল, এম আইউব, সফিক সায়ীদ, আব্দুল কাদের, ফিরোজ গাজী ও সৈয়দ শাহাবুদ্দিন আলম।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।