Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ অগ্রাহায়ণ ১৪২৬, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ১০:৫৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শ্রীপুরে প্রশাসনের হস্তক্ষেপে ৩টি বাল্যবিয়ে বন্ধ


২৫ অক্টোবর ২০১৯ শুক্রবার, ০৬:১৫  পিএম

টি আই সানি, শ্রীপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


শ্রীপুরে প্রশাসনের হস্তক্ষেপে ৩টি বাল্যবিয়ে বন্ধ

 

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর প্রশাসনের হস্থক্ষেপে ৯ম শ্রেণি পড়ুয়া তিনটি স্কুল শিক্ষার্থীর বাল্যবিবাহ বন্ধ করে দেওয়া হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া দক্ষিণ পাড়া গ্রামে, বিধাই পূর্বপাড়া ও নগরহাওলা গ্রামের ওই শিক্ষার্থীদের নিজ নিজ বাড়িতে অভিযান চালিয়ে এ বাল্যবিবাহ বন্ধ করে দেয় শ্রীপুর থানা পুলিশ।

বাল্যবিবাহের শিকার এক শিক্ষার্থী (১৪) স্থানীয় ধনুয়া বড়চালা দাখিল মাদরাসার ৯ম শ্রেণির ছাত্রী। অপর দুই শিক্ষর্থীও স্থানীয় আলাদা দুই বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী।

শ্রীপুর মডেল থানরা (এস আই) শফিকুল ইসলাম জানান, উপজেলার তিনটি গ্রামের আলাদা আলাদা তিনটি বিয়ে বন্ধ করা হয়েছে। ধনুয়া দক্ষিণ পাড়া এলাকায় ৯ম শ্রেণি পড়ুয়া এক জন, নগরহাওলা গ্রামের এক জন, বিধাই গ্রামের একজনসহ মোট তিনটি স্কুলছাত্রীকে তার পরিবার বিবাহ দিচ্ছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বাল্য বিবাহের কুফল ও আইন সম্পর্কে পরিবারের লোকজনকে ধারণা দিলে তারা বিয়ে তিনটি বন্ধ করতে একমত হয়। এদিকে নিজেদের ভুল বুঝতে পেরে মেয়ের ১৮ বছর পূর্ণ হলেই কেবল বিয়ে দেয়া হবে বলে জানান তাদের পরিবারের লোকজন।

পুলিশের হস্থক্ষেপেই কেবল আজ এদের মতো তিনটি মেয়ের বাল্য বিবাহের দুর্ঘটনার হাত থেকে রেহাই পেয়েছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বরপক্ষের লোকজন বিয়ে বাড়িতে না আসায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।