Bahumatrik :: বহুমাত্রিক
 
১ অগ্রাহায়ণ ১৪২৬, শনিবার ১৬ নভেম্বর ২০১৯, ১২:৪৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শ্রীপুরে প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন


০৮ সেপ্টেম্বর ২০১৯ রবিবার, ০৮:০৯  পিএম

টি.আই সানি, গাজীপুর

বহুমাত্রিক.কম


শ্রীপুরে প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

গাজীপুর :গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিনের দ্রুত অপসারণের দাবিতে ২য় দিনের মতো ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা । 

রোববার সকাল সাড়ে ১০টায় ছাত্র-ছাত্রীরা ক্লাস বর্জন করে ছাতিরবাজার শিশুপল্লি এমসিবাজার আঞ্চলিক সড়ক ঘন্টাব্যাপী অবরোধ করে রাখেন। এসময় আঞ্চলিক সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে সমঝোতার আশ্বাস দিয়ে ফিরিয়ে আনেন। পরে দুপুর একটার দিকে শিক্ষার্থীরা ক্লাসে যান। শিক্ষার্থীরা জানান, গত শুক্রবার হাজ্বী ছোট কলিম উচ্চ বিদ্যালয় বনাম টেপিরবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ গ্রহণ করেন। এসময় খেলাকে কেন্দ্র করে ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে হাতাহাতি হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, খেলা শেষে প্রতিপক্ষ শিক্ষার্থীরা আমাদেরকে মারধর করে।

এ বিষয়ে আমাদের প্রধান শিক্ষক এর কাছে বিচার দিলে তিনি কোন ব্যবস্থা নেননি। গত ফেব্রুয়ারী মাসে বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা হওয়ার পরও এখন পর্যন্ত পুরস্কার দেওয়া হয়নি। এমন শিক্ষক স্কুলে থাকলে পরিবেশ নষ্ট হবে। এমন কর্মকান্ডের বিচার ও প্রধান শিক্ষককে স্থায়ী বরখাস্থের দাবি জানান তাঁরা। অভিযুক্ত প্রধান শিক্ষককে দ্রুত অপসারণ করা না হলে পুনরায় বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানান শিক্ষার্থীরা।

ওই শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি শফিকুল ইসলাম মোড়ল ও প্রধান শিক্ষক এর বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ রয়েছে। পূর্বেও প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগে করা হয়েছিলো কিন্তু স্কুল ম্যানেজিং কমিটি কোন ব্যবস্থা নেয়নি। বিভিন্ন অযুহাতে বিভিন্ন সময় শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করার অভিযোগও উঠেছে। প্রধান শিক্ষক জসিম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি এবং তার ব্যবহৃত মুঠোফোনে ফোন করে বন্ধ পাওয়া যায় বলে এই প্রতিবেদনে তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম জানান, শিক্ষার্থীদের কথা বলেছি,এবং শিক্ষার্থীদের সকল অভিযোগ লিখিত ভাবে নেয়া হয়েছে। বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ও শিক্ষকদের নিয়ে আলোচনা করে সাত কর্মদিবসের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। তবে এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন ও সভাপতি শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন না।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।