Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ ভাদ্র ১৪২৬, রবিবার ২৫ আগস্ট ২০১৯, ৫:৪৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যবিপ্রবিতে বিশ্ব মানের হ্যাচারি ও ওয়েট ল্যাব উদ্বোধন


২২ জুলাই ২০১৯ সোমবার, ১২:৩৩  এএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


যবিপ্রবিতে বিশ্ব মানের হ্যাচারি ও ওয়েট ল্যাব উদ্বোধন

যশোর : বর্ণাঢ্য শোভাযাত্রা, পোনা অবমুক্তকরণ, বিশ্ব মানের হ্যাচারি ও ওয়েট ল্যাব উদ্বোধন, আলোচনা সভা, ফিশ রেসিপির মেলাসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উদযাপন করা হয়েছে।

রোববার সকালে যবিপ্রবির ফিশারীজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের আয়োজনে এসব কর্মসূচি পালন করা হয়। এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিবাদ্য হচ্ছে ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি।’

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচির শুরু হয়। এরপরে রেওয়াজ অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের গবেষণা পুকুরে বিভিন্ন জাতের পোনা অবমুক্তকরণ করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের পূর্ব পাশে নবনির্মিত বিশ্বমানের হ্যাচারি অ্যান্ড ওয়েট ল্যাব উদ্বোধন করেন যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.  আনিছুর রহমান, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন কিশোর মজুমদার, ফিশারীজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. মো: আমিনুর রহমান, অধ্যাপক ড. সুব্রত মন্ডল, যশোর জেলা মৎস্য হ্যাচারি মালিক সমিতির সভাপতি ফিরোজ খান, ফিশারীজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থী রেজোয়ান বিশ্বাস প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন ফিশারীজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থী হাবিবা ইসলাম ও টুটুল সাহা।  

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।