Bahumatrik :: বহুমাত্রিক
 
২৯ চৈত্র ১৪২৭, সোমবার ১২ এপ্রিল ২০২১, ৫:৪৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন ফাউন্ডেশনের আত্মপ্রকাশ


২৫ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার, ১০:২৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন ফাউন্ডেশনের আত্মপ্রকাশ

গাজীপুরের কালিয়াকৈরে বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের হলরুমে এ আত্মপ্রকাশ ও আলোচনার আয়োজন করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কালিয়াকৈর উপজেলা কমান্ডের প্রাক্তন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডা. মোঃ সাহাবুদ্দিন আহসানের সভাপতিত্বে আত্মপ্রকাশ ও আলোচনা অনুষ্ঠান সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেডিওলজি এন্ড ইমেজিং বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ও বাংলাদেশ সোসাইটি অব রেডিওলজি এন্ড ইমেজিংয়ের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মোঃ এনায়েত করিম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. প্রকৌশলী মোঃ ইকবাল মাহমুদ। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ মেজবাহ উদ্দিন সরকার, ছায়ানীড়ের নির্বাহী পরিচালক অধ্যাপক মোঃ লুৎফর রহমান। স্বাগত বক্তব্য প্রদান করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসমাইল হোসেন ।

বীর মুক্তিযোদ্ধাদের মধ্য থেকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কালিয়াকৈর উপজেলা কমান্ডের প্রাক্তন সহকারী কমান্ডার (সাংগঠনিক) বীর মুক্তিযোদ্ধা মোঃ নাসির উদ্দিন আহম্মেদ এবং প্রাক্তন কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ হক গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন । এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় বিশ জন বীর মুক্তিযোদ্ধা, উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক, সাংবাদিক, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।  

বক্তরা মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত জ্ঞান ও গবেষণাভিত্তিক সমাজসেবামূলক প্রতিষ্ঠান বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্যসমূহের ভূয়সী প্রশংসা করেন। এর মধ্যে  শিক্ষা ও গবেষণা কার্যক্রম, কালিয়াকৈরের মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ে গবেষণা, ভাষা ও সংস্কৃতির ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ, ‘একটি গ্রাম একটি গ্রন্থাগার’ প্রকল্প বাস্তবায়ন, মুক্তিযুদ্ধ বিষয়ক সেমিনার, সিম্পোজিয়াম ও প্রশিক্ষণ কর্মশালার আয়োজন, উপজেলার শিক্ষার্থীদের বৃত্তি প্রদান এবং বীর মুক্তিযোদ্ধা ও গুণীজন সম্মাননা কার্যক্রম উল্লেখযোগ্য।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণ এবং কালিয়াকৈরের ঐতিহ্য, সংস্কৃতি আগামী প্রজন্মের কাছে স্মরণীয় করে রাখার জন্য সকলের কাজ করা এবং প্রতিটি এলাকায় একটি করে পাঠাগার গড়ে তোলার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন  বক্তরা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

মুক্তিযুদ্ধ -এর সর্বশেষ