Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ অগ্রাহায়ণ ১৪২৭, মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০, ১:৫৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিমানের বহরে যুক্ত হলো চীনের তৈরি ৭টি কে-এইট-ডব্লিউ বিমান


১৮ অক্টোবর ২০২০ রবিবার, ১০:৪৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


বিমানের বহরে যুক্ত হলো চীনের তৈরি ৭টি কে-এইট-ডব্লিউ বিমান

বিমান বাহিনীতে যুক্ত হয়েছে চীনের তৈরি নতুন সাতটি কে-এইট-ডব্লিউ বিমান। যা দিয়ে প্রশিক্ষণের পাশাপাশি অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা যাবে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি বাহিনীর সক্ষমতা অনেকটাই বাড়াবে এই বিমান।

বাংলাদেশ বিমান বাহিনী। আকাশ পথে অপ্রতিরোধ্য। শক্রকে মোকাবেলায় এই বাহিনী সর্বদাই সজাগ। সার্বভৌমত্ব ও বাংলার আকাশ মুক্ত রাখার প্রত্যয়ে দ্বিধাহীন।

বাহিনীকে আরও শক্তিশালী করতে চীনের তৈরি নতুন সাতটি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ বিমান বৃহস্পতিবার দেশে আনা হয়। চীনের দেহং মাংসি থেকে বাংলাদেশের বিমান বাহিনীর নিজস্ব বৈমানিক সরাসরি সফল ফেরী ফ্লাইটের মাধ্যমে চট্টগ্রামের বিমান বাহিনীর ঘাঁটি জহুরুল হকে অবতরণ করে।

ওভারসিজ এয়ার অপারেশনস ডিরেক্টরেট পরিচালক এ এফ এম শামিমুল ইসলাম বলেন, ২০৩০ সালে আমাদের যে ফোর্সেস গোল আছে, সেটার ধারাবাহিকতায় এই ৭ বিমান সংযুক্তি করা হয়েছে।

বিমান নিয়ে আসার মিশনের নেতৃত্বে ছিলেন গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক। তার নেতৃত্বেই বাংলাদেশের বিমান বাহিনীর চৌকস পাইলটরা দুই ঘণ্টায় চীনের দেহং মাংসি থেকে উড্ডয়ন করে মিয়ানমারের ওপর দিয়ে চট্টগ্রামে পৌঁছায়।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।