Bahumatrik :: বহুমাত্রিক
 
১ আশ্বিন ১৪২৬, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি : নারায়ণগঞ্জে তারেকের বিরুদ্ধে পরোয়ানা


০৯ সেপ্টেম্বর ২০১৯ সোমবার, ০৯:৩৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি : নারায়ণগঞ্জে তারেকের বিরুদ্ধে পরোয়ানা

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটুক্তি করার অভিযোগে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামী তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের একটি আদালতে মামলা দায়েরের পর গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল সোমববার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন। এই মামলায় তিনি বর্তমানে ইংল্যান্ডের রাজধানী লন্ডনে বসবাসরত তারেক রহমানকে এক নম্বর আসামী করে একটি মোট তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। জাতীয়তাবাদী দল বিএনপি’র যুক্তরাজ্য শাখার সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসকে দুই নম্বর আসামী এবং সাধারণ সম্পাদক কাওছার এম আহম্মেদকে তিন নম্বর আসামী হিসেবে মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

পরে শুনানি শেষে আদালত আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
বাদি আকরাম হোসেন বাদলের পক্ষে মামলাটি পরিচালনা করছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট নূরুল হুদা।

তিনি জানান, বাদি তার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং মানহানীর অভিযোগ এনেছেন।

গত ১৮আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটুক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার সামিল।

তারেক রহমানের এ বক্তব্যকে মানহানিকর হিসেবে উল্লেখ করে বাদির আইনজীবি এ্যাডভোকেট নুরুল হুদা জানান, আদালত মামলাটি আমলে নিয়ে সকল নথি পর্যালোচনা করে আসামী তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই সাথে আগামী ১০ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য্য করা হয়েছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

আইন -এর সর্বশেষ