Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ জ্যৈষ্ঠ ১৪২৬, রবিবার ২৬ মে ২০১৯, ৫:২৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ধান সংগ্রহের ক্ষেত্রে অনিয়ম বরদাস্ত করা হবে না : খাদ্যমন্ত্রী


১৫ মে ২০১৯ বুধবার, ০৫:১৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ধান সংগ্রহের ক্ষেত্রে অনিয়ম বরদাস্ত করা হবে না : খাদ্যমন্ত্রী

ঢাকা : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন,ধান সংগ্রহের ক্ষেত্রে কোন রকম অনিয়ম বরদাস্ত করা হবে না।মধ্যস্বত্ত্বভোগীরা যেন ফায়দা লুটতে না পারে সে দিকে নজর রাখতে হবে।

আজ বগুড়া শহরের সুত্রারাপুরস্থ সদর খাদ্যগুদামে জেলা খাদ্য বিভাগের আয়োজনে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন,প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান কিনতে হবে।প্রতিটি উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সমন্বয় কমিটির মাধ্যমে ধান চাল সংগ্রহ অভিযান অব্যাহত থাকবে।কৃষকদের হয়রানী করলে সংশ্লিষ্ট খাদ্য কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
‘সরাসরি চাষিদের কাছ থেকে ধান কিনতে হবে। বরাদ্দ একবারই হবে,স্পেশাল বরাদ্ধ দেয়ার কোন সুযোগ নেই এ কথা উল্লেখ করে তিনি বলেন, মানসম্পন্ন চাল কেনা নিশ্চিত করতে হবে। সরকার কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিতে সংগ্রহ মূল্য ধার্য্য করেছে। চাষিদের শঙ্কিত হওয়ার কোন কারণ নেই। সংগ্রহ অভিযান শুরু হলে ধানের দাম আরো বাড়তে পারে।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক জানান, এবার কেজি প্রতি চাল নেয়া হবে ৩৬ টাকা, ধান ২৬ টাকা কেজি এবং আতপ চাল নেয়া হবে ৩৫ টাকা কেজি। জেলায় এবছর চাল সংগ্রহ করা হবে ৭৮ হাজার ৩৫৪ মেট্রিক টন। ধান সংগ্রহ করা হবে ৫ হাজার ৫৮৬ মেট্রিক টন। আতপ চাল সংগ্রহ করা হবে ৭ হাজার ৪৬ টন।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুজ্জামান, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম প্রমুখ।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।