Bahumatrik :: বহুমাত্রিক
 
২ কার্তিক ১৪২৬, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯, ৪:৫৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা


০৯ অক্টোবর ২০১৯ বুধবার, ১০:০২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল ইসলাম বুধবার এ আদেশ দেন।

এদিন তিন মামলায় ড. ইউনূসের সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য ছিল। কিন্তু তিনি আদালতে উপস্থিত না হওয়ায় আদালত পরোয়ানা জারি করেন। প্রতিষ্ঠানে ট্রেড ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুতের অভিযোগে ড. ইউনুসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়।

গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারী।

রাজধানীর পুরানা পল্টন সাবেক দৈনিক বাংলা ভবনে অবস্থিত ঢাকার তৃতীয় শ্রম আদালতে ৮ অক্টোবর তাদের হাজির হওয়ার জন্য সমন জারি করা হয়েছিল। অপর দুই আসামি একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন। আদালত তাদের জামিন মঞ্জুর করেন এবং ইউনুস না আসায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

মামলার বাদী প্রস্তাবিত গ্রামীণ কমিউনিকেশন্স শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুস সালাম বলেন, প্রতিষ্ঠানে ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুত হওয়ায় ড. ইউনূসের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তিনি বুধবার আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

জাতীয় -এর সর্বশেষ