Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ মাঘ ১৪২৮, মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১:১১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

টাকা-স্বর্ণালংকার লুট করতেই ঢাবির সাবেক অধ্যাপককে হত্যা


১৪ জানুয়ারি ২০২২ শুক্রবার, ১১:০৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


টাকা-স্বর্ণালংকার লুট করতেই ঢাবির সাবেক অধ্যাপককে হত্যা

টাকা ও স্বর্ণালংকার লুট করতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফরার খালেককে হত্যা করা হয়েছে।এ ঘটনায় জড়িত একজনকে গাইবান্ধা থেকে গ্রেপ্তারের পর হত্যার দায় স্বীকার করেছে সে।

গাজীপুরের কাশিমপুরের বাসায় কাজ করানোর সময়, গত ১১ জানুয়ারি রাতে নিখোঁজ হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফার খালেক। টানা তিনদিন বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর শুক্রবার মেলে তার লাশ।

পুলিশ জানায়, নিখোঁজ হওয়ার ঘটনায় গাইবান্ধা থেকে সন্দেহজনকভাবে গ্রেফতার করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আবাসন প্রকল্পের নির্মাণ শ্রমিক আনোয়ারুল ইসলামকে। টাকা ও স্বর্ণালংকার লুট করতে সাইদা গাফফারকে হত্যার কথা স্বীকার করে সে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে, প্রকল্প এলাকা পানিশাইল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব-এ খোদা বলেন, আনোয়ার তার সঙ্গীদের নিয়ে ১১ জানুয়ারি নিহত অধ্যাপকের বাসায় লুটপাট করে তাকে গলাটিপে হত্যা করেন। পরে মির্জাবাড়ি থেকে কিছুটা দূর একটি জঙ্গলের ভেতরে নিয়ে ফেলে দেয়।

তিনি বলেন, পানিশাইল এলাকায় নিজের বাড়ি নির্মাণের কাজ চলায় কাছাকাছি একটি ভাড়া বাসায় গত তিন মাস ধরে একাই থাকতেন অধ্যাপক সাইদা গাফফার।

ওসি বলেন, হত্যার বিষয়ে তদন্ত চলছে। নিহতের লাশ ময়নাতদন্ত শেষে সন্ধ্যায় ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যলয় থেকে অবসর নেন সাইদা গাফফার। তার তিন মেয়ে ও এক ছেলে রয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।