Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ মাঘ ১৪২৬, সোমবার ২০ জানুয়ারি ২০২০, ৭:০৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

`জয় বাংলা ` জাতীয় স্লোগান হওয়া যুক্তিযুক্ত :মুক্তিযুদ্ধ মন্ত্রী


১৯ অক্টোবর ২০১৯ শনিবার, ০৯:০০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


`জয় বাংলা ` জাতীয় স্লোগান হওয়া যুক্তিযুক্ত :মুক্তিযুদ্ধ মন্ত্রী

ঢাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক .ম মোজাম্মেল হক বলেছেন `জয় বাংলা` শুধু এক স্লোগান নয়, মহান মুক্তিযুদ্ধের সময় এ স্লোগানটাই অস্ত্রের মত কাজ করেছে । জাতিকে উজ্জীবিত করেছে। তাই `জয় বাংলা ` জাতীয় স্লোগান হওয়া যুক্তিযুক্ত ।

আজ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে স্থানীয় মু‌ক্তি‌যোদ্ধা‌দের আয়োজিত আলোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্য প্রদানকা‌লে তি‌নি এ কথা বলেন । উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন `সকল উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ` প্রকল্পের আওতায় প্রায় ২ কোটি ৩৪ লক্ষ টাকায় এ কমপ্লেক্স নির্মাণ করা হয়।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য সম্মানী ভাতা বৃদ্ধি ও চিকিৎসা ভাতা চালুর পরিকল্পনা সরকারের রয়েছে। মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এ ল‌ক্ষ্যে কাজ ক‌রছে।

তিনি আরও বলেন, ভবিষ্যৎ প্রজন্ম যাতে মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থানসমূহ সম্পর্কে জানতে পারে সেজন্য মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের স্থান এবং বধ্যভূমিসমূহ একই ডিজাইনে সংরক্ষন করা হচ্ছে।
এসময় মন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় আধুনিক বাংলাদেশ গড়তে বীর মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী, সি আইপি ফেরদৌস আহম্মেদ মামুন ভূইয়া সহ
স্থানীয় মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তব্য দেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

মুক্তিযুদ্ধ -এর সর্বশেষ