Bahumatrik :: বহুমাত্রিক
 
৩১ আষাঢ় ১৪২৭, বুধবার ১৫ জুলাই ২০২০, ১০:০৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জুলাই থেকে স্পেনে যেতে পারবে পর্যটকরা


২৬ মে ২০২০ মঙ্গলবার, ১১:৫৯  এএম

বহুমাত্রিক ডেস্ক


জুলাই থেকে স্পেনে যেতে পারবে পর্যটকরা

স্পেনে জুলাই থেকে ভ্রমণ করতে পারবেন বিদেশি পর্যটক ও দর্শণার্থীরা। দেশটিতে ঢোকামাত্রই দু’সপ্তাহ কোয়ারেন্টিনে থাকার নিয়ম ১ জুলাই থেকেই শেষ হচ্ছে।সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে সরকার। স্পেনের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, “সবচেয়ে খারাপ সময়টি আমরা পেছনে ফেলে এসেছি।”

“জুলাইয়ে আমরা ধীরে ধীরে আন্তর্জাতিক পর্যটকদের জন্য স্পেনের দ্বার খুলে দেব। কোয়ারেন্টিনের নিয়ম তুলে নেব এবং সর্বোচ্চ মানসম্পন্ন স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করব। আমরা আপনাদেরকে স্বাগত জানানোর অপেক্ষায় আছি।”

স্পেনে জিডিপি’র ১২ শতাংশই আসে পর্যটন খাত থেকে। বছরে সাধারণত দেশটিতে ৮ কোটি লোক সমাগম হয়। এই গ্রীষ্মের মৌসুমে পর্যটকদের জন্য দ্বার উন্মুক্ত করে দেওয়া স্পেনের অর্থনীতির ক্ষতি পুষিয়ে ওঠার জন্য গুরুত্বপূর্ণ।

করোনা ভাইরাসের হানায় রীতিমতো অচল হয়ে পড়া ইউরোপের এই দেশটি গত মার্চের মাঝামাঝিতে কঠোর লকডাউন জারি করেছিল। বন্ধ করে দিয়েছিল বিদেশিদের আনাগোনা। বিদেশ থেকে আগতদের জন্য চালু করেছিল দু’সপ্তাহের কোয়ারেন্টিনের নিয়ম।

সম্প্রতি স্পেনে করোনা ভাইরাস পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গত সপ্তাহে দেশটিতে করোনা ভাইরাসে দৈনিক মৃত্যু ১শ’র নিচে নেমে এসেছে।

ফলে ধীরে ধীরে লকডাউন থেকে বের হয়ে আসছে স্পেন। মাদ্রিদ এবং বার্সেলোনায় সোমবার থেকেই খুলে যাচ্ছে বিভিন্ন বার এবং রেস্টুরেন্ট। দীর্ঘদিন পর ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।