Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ অগ্রাহায়ণ ১৪২৬, রবিবার ১৭ নভেম্বর ২০১৯, ৭:০৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জাবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান আন্দোলনকারীদের


০৮ নভেম্বর ২০১৯ শুক্রবার, ০৩:৪৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


জাবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান আন্দোলনকারীদের

ঢাকা :উপাচার্য ফারজানা ইসলামের অপসারণ দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শুক্রবারও আন্দোলনে ছেদ পড়েনি। সকালে পুরোনো প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। চলছে প্রতিবাদী পটচিত্র অঙ্কন। পটচিত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করার কথা রয়েছে আন্দোলনকারীদের।

ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক বলেন, পটচিত্রের মাধ্যমে অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ প্রকাশ করছি আমরা। এসব পটচিত্রে উপাচার্যের দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, ছাত্রলীগ দ্বারা আন্দোলনকারীদের ওপর হামলাসহ সব অনিয়ম তুলে ধরা হয়েছে। একই সঙ্গে এই অসৎ উপাচার্যের অপসারণ চাইছি।

এছাড়া শুক্রবার শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) উপাচার্যের বিরুদ্ধে `দুর্নীতির` তথ্য-উপাত্ত জমা দেবেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

অনিয়ম-দুর্নীতির অভিযোগে উপাচার্য ড. অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে কয়েক দিন ধরে উত্তপ্ত রয়েছে জাবি ক্যাম্পাস। আন্দোলনের এক পর্যায়ে গত সোমবার সন্ধ্যা ৭টা থেকে উপাচার্য ফারজানা ইসলামকে তার বাসভবনে অবরুদ্ধ করে রাখেন `দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর` ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

শিক্ষা -এর সর্বশেষ