Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ ভাদ্র ১৪২৬, রবিবার ২৫ আগস্ট ২০১৯, ৬:৩২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গাজীপুরে বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ


০৮ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার, ০৭:৩১  পিএম

টি.আই সানি, গাজীপুর

বহুমাত্রিক.কম


গাজীপুরে বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ

গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলায় এক মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ করেছেন। এ সময় বিক্ষুব্ধরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে। এতে ওই সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার জৈনা বাজার এলাকার ওয়াশিন স্পিনিং মিলস লিমিটেডের শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

শ্রমিকরা জানান, কিছুদিন ধরেই তাঁরা কর্তৃপক্ষের কাছে এক মাসের বেতন ও ঈদ বোনাসের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি না মেনে উল্টো ঈদের ছুটিতে কারখানা খোলা রাখার ঘোষণা দেয় এতে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে। একপর্যায়ে ক্ষুব্ধ শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন।

দুপুরের দিকে আন্দোলনরত শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর অবস্থান নেন। এ সময় সড়কের উভয়দিকে যানবাহন আটকা পড়ে। এতে কয়েক কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। বৃষ্টির মাঝে বাস ট্রাকেরযাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়।

খবর পেয়ে গাজীপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার তোফাজ্জল হোসেন ও শ্রীপুর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী,পুলিশ পরিদর্শক আবুল কালাম ভুঞা (তদন্ত), ঘটনাস্থলে পৌঁছে মধ্যস্থতায় উদ্যোগ নেয়। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের এক মাসের বেতন পরিশোধের আশ্বাস দিলে বিকেল ৩টার দিকে শ্রমিকরা অবরোধ তুলে নেন। এরপর ওই মহাসড়কে পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।

কারখানার সহকারি ব্যবস্থাপক আবু হানিফ জানান, শ্রমিকদের বেতন দেওয়া হবে মাস শেষে। ছুটির সাথে বেতন ও ঈদ বোনাস দেওয়া হবে বলে জানান তিনি ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।