Bahumatrik :: বহুমাত্রিক
 
২৩ ফাল্গুন ১৪২৭, সোমবার ০৮ মার্চ ২০২১, ১২:৫৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

করোনা কেড়ে নিল আরও ৩১ প্রাণ : নতুন শনাক্ত ২২৯৩


০১ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার, ০৫:৪৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


করোনা কেড়ে নিল আরও ৩১ প্রাণ : নতুন শনাক্ত ২২৯৩

মহামারি করোনা ভাইরাসে দেশে প্রতিদিনই করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনা আরও ৩১ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৬৭৫ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২৯৩ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জন।

মঙ্গলবার বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৫১৩ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ২৪৪ জন।

এর আগে সোমবার দেশে আরও ২ হাজার ৫২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩৫ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার বিকেল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৩৬ লাখ ৪১ হাজার ৩৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৭৪ হাজার ৯৮৪ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪০ লাখ ২৮ হাজার ৯৪৩ জন।

এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ২০ হাজার ৩৮ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৩৩২ জনের।

সংক্রমণে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৬৩ হাজার ২৫৪ জন এবং মারা গেছে ১ লাখ ৩৭ হাজার ৬৫৯ জন।

সংক্রমণে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৭৩ হাজার ১৬৫ জনের।

সংক্রমণে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনা শনাক্ত হয়েছে ২২ লাখ ৯৫ হাজার ৬৫৪ জনের দেহে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮৯৫ জনের।

সংক্রমণে পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ লাখ ২২ হাজার ৪৮৮ জন রোগী। এর মধ্যে মারা গেছেন ৫২ হাজার ৭৩১ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।