Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ অগ্রাহায়ণ ১৪২৬, শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯, ৮:১৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা: ৪ জন পুলিশ হেফাজতে


১৫ নভেম্বর ২০১৯ শুক্রবার, ১২:১২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা: ৪ জন পুলিশ হেফাজতে

ঢাকা : উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় আট বগি লাইনচ্যুত হয়ে পাঁচটিতে আগুন ধরে যাওয়ার ঘটনায় রেলওয়ের ৪ খালাসি ও এক মিস্ত্রিকে জিজ্ঞাবাসের জন্য থানায় নিয়েছে জিআরপি থানা পুলিশ। শুক্রবার ভোরে তাদের থানায় নেওয়া হয়। তাদের মধ্যে ৩ জনের নাম জানা গেছে। তারা হলেন- খালাসি আরিফুল ইসলাম এবং মিস্ত্রি আব্দুর রাজ্জাক ও মকবুল হোসেন।

এ ঘটনায় দায়িত্বপ্রাপ্ত স্টেশন মাস্টার ও লোকোমাস্টারের (চালক) বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এদিকে এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে আরেকটি পৃথক তদন্ত কমিটি করেছে রেল মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক-উজ-জামানের নেতৃত্বে ৫ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে দুর্ঘটনার পরপরই পশ্চিমাঞ্চল রেল বিভাগ রাজশাহী, পাকশী ও সিরাজগঞ্জ জেলা প্রশাসন থেকে আরো ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়।

শুক্রবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শনে পশ্চিমাঞ্চল রেল বিভাগের রাজশাহীর মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ ও সহকারী মহাপরিচালক মিয়া জাহানসহ অন্যান্য কর্মকর্তারা উল্লাপাড়ায় এসেছেন।

সিরাজগঞ্জ জিআরপি থানার ওসি হারুন মজুমদার ও পশ্চিমাঞ্চল রেল বিভাগ, পাকশীর বিভাগীয় পরিবহন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেল মন্ত্রণালয়ের আরেকটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা-থেকে লালমনিরহাটগামী রংপুর এক্সপ্রেস ট্রেন বৃহস্পতিবার দুপুরে উল্লাপাড়া স্টেশনের এক নম্বর প্লাটফর্ম পার হওয়ার পরপরই দুর্ঘটনায় পড়ে। ট্রেনটির ইঞ্জিনসহ ৮টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ইঞ্জিনসহ পাঁচটি বগি আগুনে পুড়ে যায়। আতঙ্কিত যাত্রীরা দ্রুত নামতে গিয়ে ২৫ জন আহত হয়। এ ঘটনায় উত্তরাঞ্চলসহ খুলনা ও রাজশাহীর সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগ প্রায় ৭ ঘণ্টা বন্ধ থাকায় সিডিউল বিপর্যয় ঘটে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।