Bahumatrik :: বহুমাত্রিক
 
২০ ফাল্গুন ১৪২৭, বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১, ২:৩৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আন্তর্জাতিক ভ্রমণে বিধিনিষেধ বাড়াল কানাডা


০২ ডিসেম্বর ২০২০ বুধবার, ১০:৪৬  এএম

বহুমাত্রিক ডেস্ক


আন্তর্জাতিক ভ্রমণে বিধিনিষেধ বাড়াল কানাডা

করোনাভাইরাসের বিস্তার রোধে আন্তর্জাতিক ভ্রমণে বিধিনিষেধ বাড়ানোর ঘোষণা দিয়েছে কানাডা।এক বিবৃতিতে জননিরাপত্তা ও জরুরি প্রস্তুতি মন্ত্রী বিল ব্লেয়ার ঘোষণা করেছেন যে, মার্কিন নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি ২১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হবে এবং অন্য দেশ থেকে আগত লোকদের উপর নিষেধাজ্ঞাগুলি আগামী ২১ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হবে।

বিল ব্লেয়ার আরও বলেন, কানাডা সরকার ভ্রমণ বিধিনিষেধ ও নিষেধাজ্ঞাগুলির পাশাপাশি কানাডিয়ানদের সুস্থ ও নিরাপদ রাখার লক্ষ্যে চলমান ভিত্তিতে পৃথকীকরণ বা বিচ্ছিন্ন করার প্রয়োজনীয়তার মূল্যায়ন অব্যাহত রেখেছে।

তবে কানাডার নাগরিকদের নিকটবর্তী পরিবারের সদস্যরা, অপরিহার্য কর্মী, মৌসুমী কর্মী, কেয়ারগিভার এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য এই বিধির ব্যতিক্রম রয়েছে।গত ১৬ মার্চ থেকে বিদেশি নাগরিকদের কানাডায় প্রবেশ নিষেধাজ্ঞা দেওয়া হয়।

কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম বলেছেন, আমরা যদি বর্তমান স্বাস্থ্যবিধি না মানি তবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আক্রান্তের সংখ্যা দিনে ১০ হাজার ছাড়িয়ে যেতে পারে। বর্তমানে প্রতিদিনের গণনার তুলনায় তা দ্বিগুণেরও বেশি।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৮১২ জন, আর মারা গেছেন ১২ হাজার ১৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৪ হাজার ২২৫ জন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।