Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

২৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড গঠনের দাবি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৭, ১৬ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

২৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড গঠনের দাবি

ছবি-সংগৃহীত

ঢাকা : আগামী ২৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড গঠনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।নেতৃবৃন্দ বলেন, এই সময়ের মধ্যে গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড গঠন করা না হলে কর্মবিরতিসহ বৃহত্তর আন্দোলনে যাবে সাংবাদিককরা।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এই ঘোষণা দেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাব এডিটর্স কাউন্সিল, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বেশ কয়েকটি সংগঠনের ব্যানারে সাংবাদিকরা এ সমাবেশে অংশ নেয়।

একই দাবিতে সারাদেশের সাংবাদিকরা আজ নিজ নিজ এলাকায় সমাবেশের আয়োজন করে।

বিএফইউজে’র সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের মহাসচিব ওমর ফারুক, ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, সাংবাদিক নেতা আব্দুল জলিল ভূঁইয়া, ডিআরইউ’র সাধারণ সম্পাদক রাজু আহমেদ, যুগ্ম সম্পাদক মো. সাজ্জাদ হোসেন, সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু।

বিএফইউজের মহাসচিব ওমর ফারুক সাংবাদিকদের নতুন বেতন কাঠামোর দাবিতে কর্মসূচি ঘোষণা করে বলেন, ২৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড গঠন না হলে ২৭ নভেম্বর সারাদেশের সাংবাদিকরা বিক্ষোভ সমাবেশ করবে। ওইদিন সমাবেশ শেষে ঢাকার সাংবাদিকরা তথ্যমন্ত্রীকে স্মারকলিপি দেবেন এবং বিভাগীয় শহরের সাংবাদিকরা বিভাগীয় কমিশনার ও জেলার সাংবাদিকরা নিজ নিজ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেবে।

তিনি বলেন, এই সময়ের মধ্যে কার্যকর পদক্ষেপ না নিলে ৩ ডিসেম্বর বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে। এছাড়া ১০ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত এক ঘণ্টার সর্বাত্মক কর্মবিরতি এবং ২০ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত দুই ঘণ্টার কর্মবিরতি পালন করা হবে। এরপরও যদি ওয়েজবোর্ড গঠন করা না হয় তাহলে ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করে পরবর্তী বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশে বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, ওয়েজবোর্ড মানে শুধু বেতন বৃদ্ধিই নয়, এই শিল্পে শৃঙ্খলা ফিরিয়ে আনতে অনতিবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষনা করতে হবে।

তিনি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধির সাথে সাথে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম বৃদ্ধি পেয়েছে, অথচ সাংবাদিকদের বেতন বাড়েনি।

সমাবেশ থেকে নবম ওয়েজবোর্ডের আওতায় প্রিন্ট মিডিয়ার সঙ্গে ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়াকেও অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer