Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সাংবাদিক শিমুল হত্যা : মেয়র মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৬, ৩ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সাংবাদিক শিমুল হত্যা : মেয়র মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল

ঢাকা : সাংবাদিক শিমুল হত্যা মামলায় পৌর মেয়র হালিমুল হক মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

মঙ্গলবার সন্ধায় মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম শাহজাদপুর আমলী আদালতের বিচারক মো: হাসিবুল ইসলামের আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

শিমুলের লাশের ময়নাতদন্ত প্রতিবেদন, তার মাথা থেকে পাওয়া কার্তূজের লেটবল ও ঘটনার পর মেয়রের কাছ থেকে জব্দকৃত শর্টগানের ব্যালেষ্টিক রিপোর্ট এবং প্রত্যক্ষদর্শীদের জবানবন্দির ভিত্তিতে মেয়রসহ ৩৮জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

বাদি মামলার এজাহারে ১৮জনের নাম উল্লেখ করলেও ঘটনার সময় ভিডিও ফুটেজ ও সাক্ষ্য প্রমানের ভিত্তিতে এজাহারভুক্ত ১৮জনসহ মোট ৩৮ জনের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করা হয়।
এ মামলায় বর্তমানে ১৪জন আসামী জেলহাজতে রয়েছে।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর ভাই পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

এ ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। বিজয় মাহমুদকে মারপিটের ঘটনায় তার চাচা এরশাদ আলী বাদী হয়ে প্রায় একই আসামীদের বিরুদ্ধে মামলা করেন।

মেয়রের ভাই মিন্টুর স্বীকারোক্তি মোতাবেক পুকুর থেকে উদ্ধার হওয়া শর্টগানের বিষয়ে পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer