Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সমাপনী পরীক্ষায় অংশ নিলো প্রতিবন্ধি সজিব

আব্দুর রশীদ তারেক, নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ০১:১৫, ২১ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সমাপনী পরীক্ষায় অংশ নিলো প্রতিবন্ধি সজিব

ছবি: বহুমাত্রিক.কম

নওগাঁ : নওগাঁর আত্রাইয়ে সবিজ মোল্লা শারীরিক প্রতিবন্ধি হওয়া সত্বেও চলতি প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে। দেড় ফুট উচ্চতা বিশিষ্ট শারীরিক প্রতিবন্ধি সজিব মোল্লা হার মানিয়েছে প্রতিবন্ধিতাকে।

সে উপজেলার তারাটিয়া বড়ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে। সে উপজেলার বড়ডাঙ্গা গ্রামের আলেপ মোল্লার ছেলে।

এ বিষয়ে প্রতিবন্ধি সজিব মোল্লার মা মোছাঃ গেদি বিবি বলেন, পরিবারে দুই ভাইয়ের মধ্যে সজিব মোল্লা ছোট। সে জন্মের পর থেকেই প্রতিবন্ধি। তার উচ্চতায় গ্রামের অন্য ছেলে-মেয়েরা দ্বিগুন লম্বা। তারা মাঠে খেলা ধূলায় পারদর্শী হলেও সজিব বরাবরই পিছিয়ে থাকতো। তবে কখনোই তাকে হতাশ হতে দেখিনি। খেলা ধুলায় পিছিয়ে থাকলেও লেখাপড়ায় সে বরাবর অন্য ছেলেদে;র চেয়ে কােন অংশে কমতি ছিল না। সে সকল বাধাকে উপেক্ষা করে প্রতিবন্ধিতাকে জয় করে চলেছে। সে পরীক্ষায় ভালো ফলাফল করবে বলে এমটিই প্রত্যাশা করছেন তার মা।

বড়ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন জানান, সজিব মোল্লা আমাদের বিদ্যালয়ে ১ম শ্রেনী থেকে আজ পর্যন্ত বিদ্যালয়ের কৃতি ছাত্র হিসাবে বরাবরই ভালো ফলাফল করে আসছে। পরবর্তীতে শারীরিক বিভিন্ন রোগের কারণে সে পিছিয়ে পড়ে। তারপরও সে কৃতিত্বের সাথে চলতি সমাপনী পরিক্ষায় ভালো ফলাফল করার প্রত্যয় ব্যক্ত করেছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer