Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৭ ১৪৩১, শনিবার ১১ মে ২০২৪

রোহিঙ্গা গণহত্যা : মৌলভীবাজারে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৫, ১৬ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ১২:০৫, ১৬ সেপ্টেম্বর ২০১৭

প্রিন্ট:

রোহিঙ্গা গণহত্যা : মৌলভীবাজারে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের বিক্ষোভ

মৌলভীবাজার : সাম্রাজ্যবাদী পরিকল্পনায় মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চালানো গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

শুক্রবার সন্ধ্যায় শহরের চৌমুহনাস্থ কার্যলয়ে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট মৌলভীবাজার জেলা কমিটির ব্যানারে নেতাকর্মীরা সমবেত হয়ে মিছিল শুরু করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চৌমুহনা এলাকায় সমাবেশ করে।

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট জেলা কমিটির সভাপতি শহীদ সাগ্নিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা এনডিএফ’র সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জেলা কমিটির সহ-সভাপতি মোঃ আরজান আলী, মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ ২৩০৫-এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহিন মিয়া, মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ২৪৫৩-এর সভাপতি মোঃ সোহেল আহমেদ, স’মিল শ্রমিক সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সহ-সভাপতি মোঃ মতিউর রহমান প্রমূখ।

মিয়ানমারে রোহিঙ্গা জাতিগোষ্ঠীর ওপর সেদেশের সরকারের বর্বব নির্যাতন ও গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, রোহিঙ্গা জাতিগোষ্ঠীর উপর স্বৈরাচারী অংসান সুচি সরকার নির্মম ও বর্বর নির্যাতন চালিয়ে হত্যাযজ্ঞ ঘটিয়ে চলছে। মিয়ানমারের সেনাবাহিনী রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর হামলা চালিয়ে হত্যা, ধর্ষণ, বাড়িঘর লুটের পর আগুন জ্বালিয়ে রোহিঙ্গাদের দেশান্তরে বাধ্য করছে। সম্প্রতি সীমান্তে মাইন বিস্ফোরণে অনেকে আহত ও নিহত হওয়ার ঘটনা ঘটছে। এই ঘটনার মূল হোতা হচ্ছে সাম্রাজ্যবাদ ও তার সৃষ্ট দালালেরা।

সমাবশে বক্তারা ১৫ সেপ্টেম্বর ভোরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সিলেটের কালাগুল এলাকা থেকে মালনীছড়া রাবার শ্রমিক সংঘের যুগ্ম-সম্পাদক ও বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সিলেট জেলা কমিটির যুগ্ম-আহবায়ক সুজন মিয়াকে আটক করে পরিকল্পিতভাবে হত্যা চেষ্টা চালানোর তীব্র নিন্দা জানিয়ে এই ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবি ও সুজন মিয়ার উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer