Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রাজধানীর পাইকারি বাজারে ঊর্ধ্বমুখী চালের দাম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৬, ১৪ জানুয়ারি ২০১৭

আপডেট: ১৬:০৮, ১৪ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

রাজধানীর পাইকারি বাজারে ঊর্ধ্বমুখী চালের দাম

ঢাকা : রাজধানীর পাইকারি বাজারে ঊর্ধ্বমুখী রয়েছে প্রায় সবধরনের চালের দাম। তবে আমদানি ভালো থাকায় কমতে শুরু করেছে আদা, রসুন, ডালসহ সব ধরনের আলুর দাম। আর পেঁয়াজের দাম স্থিতিশীল থাকলেও দাম বেড়েছে চিনি ও বেশকিছু মসলার দাম।

গেল কয়েক সপ্তাহ ধরেই রাজধানীর পাইকারি চালের বাজারে নেই তেমন কোনো স্বস্তির খবর। ব্যবসায়ীরা বলছেন, কিছুটা নিরুপায় হয়ে আড়ৎদারদের বেঁধে দেয়া বাড়তি দামেই বিক্রি করতে হচ্ছে তাদের।

ভরা মৌসুমে নাজিরশাইল চাল আগের দামেই মানভেদে কেজিতে ৪৯ থেকে ৫২ টাকায় বিক্রি হলেও দেড় থেকে দুই টাকা বেশি দামে মিনিকেট ৪৯ টাকা, পায়জাম ৩৬ টাকা এবং মানভেদে আটাশ চাল বিক্রি হচ্ছে কেজিতে ৩৮ থেকে ৪০ টাকায়।

তবে কিছুটা স্বস্তি ফিরেছে আদা, রসুন ও আলুর দামে। আর স্থিতিশীল রয়েছে পেঁয়াজের দাম।

মসুর ও অ্যাংকার ডাল ২ টাকা কমে মানভেদে মসুর কেজিতে ১০০ থেকে ১১৮ টাকা আর অ্যাংকার ডাল পাওয়া যাবে ৩২ থেকে ৩৩ টাকা কেজিতে। তবে চিনি কেজিতে ৩ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬৫ টাকায়।

এদিকে মসলার বাজারে হঠাৎ করেই বেড়েছে এলাচ, দারুচিনি ও লবঙ্গের দাম। তবে স্থিতিশীল রয়েছে জিরা, ধনিয়া, কাঠবাদাম, কাজুবাদাম ও কিসমিসের দাম। বোতলজাত সয়াবিন তেল লিটার প্রতি ৯৫ টাকা ও খোলা সয়াবিন পাওয়া যাচ্ছে কেজিতে ৯২ টাকায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer