Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রাইফার মৃত্যুতে দোষী ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৪, ৮ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাইফার মৃত্যুতে দোষী ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

ঢাকা : চট্টগ্রামের মেহেদীবাগ এলাকায় ম্যাক্স হাসপাতালে শিশু রাইফার মৃত্যুর ঘটনায় দোষী ৩ ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলকে (বিএমডিসি) নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংক্রান্ত এক সভায় স্বাস্থ্যমন্ত্রী এই নির্দেশ দেন। সভায় তিনি সভাপতিত্ব করেন।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর এবং চট্টগ্রাম সিভিল সার্জনের করা পৃথক দুটি তদন্ত প্রতিবেদনের সুপারিশের ভিত্তিতে এই নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। সভায় তদন্ত কমিটির দুটি রিপোর্ট নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তদন্তের সুপারিশ অনুযায়ী ম্যাক্স হাসপাতালের লাইসেন্স নিয়ে অনিয়ম আগামী ১৫ দিনের মধ্যে দূর করার নির্দেশ দেন তিনি।

দেশের সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসার অভিযোগ নিয়ে যেকোন ধরনের অনাকাংক্ষিত পরিস্থিতি এড়াতে অভিযোগ প্রদানের জন্য হটলাইন নম্বরসহ একটি সাইনবোর্ড স্থাপনের জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।

সভায় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব জি এম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমডিসির সভাপতি অধ্যাপক ডা. মো. সহিদুল্লা, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, চট্টগ্রমের সিভিল সার্জন ডা.মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer