Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রনিক পণ্য বর্জনের ঘোষণা এরদোয়ানের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০০, ১৪ আগস্ট ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রনিক পণ্য বর্জনের ঘোষণা এরদোয়ানের

ঢাকা : যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রনিক পণ্য বর্জনের ঘোষণা দিলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান।

মঙ্গলবার দেশটির ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সম্মেলনে তিনি এই ঘোষণা দেন বলে জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

এরদোয়ান বলেন, আমরা আমেরিকান ইলেকট্রনিক পণ্য বর্জন করবো। যুক্তরাষ্ট্রের মাল্টিন্যাশনাল টেকনোলজি কোম্পানি অ্যাপল এবং তার প্রতিদ্বন্দ্বী দক্ষিণ কোরিয়ান স্যামসাং গ্রুপের কথা উল্লেখ করে তিনি বলেন, যদি তাদের আইফোন থাকে, তবে অন্যদের আছে স্যামসাং।

জনগণ এবং বিশেষ করে ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, তুরস্ক এর আগে উন্নত মানের পণ্য উৎপাদন করেছে। নিজেদের চাহিদা মিটিয়ে তা রপ্তানি করে বৈদেশিক মুদ্রাও অর্জন করেছে। এখন আমরা বেশি বেশি পণ্য উৎপাদন ও রপ্তানি করবো। আমরা আমাদের ভাণ্ডারে তালা লাগাবো না।

তিনি বলেন, আমাদের বিরুদ্ধে তারা অর্থনীতিকে একটা অস্ত্র হিসেবে ব্যবহার করতে দ্বিধা করবে না। কারণ তারা ইতোমধ্যে কূটনৈতিক ও সামরিকভাবে আমাদের মধ্যে অস্থিতিশীলতার বীজ বপনের চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, আমাদের অর্থনীতিকে টিকিয়ে রাখতে আমরা এর আগে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি এবং ভবিষ্যতেও নেবো। তবে আরেকটি উল্লেখযোগ্য বিষয় হলো আমাদের রাজনৈতিক অবস্থা দৃঢ় রাখা।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer