Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মালয়েশিয়া ফেরত নারীর পেটে ১৫ স্বর্ণের বার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৪, ২১ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মালয়েশিয়া ফেরত নারীর পেটে ১৫ স্বর্ণের বার

ঢাকা : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে আগত জোবায়ের আক্তার নামে এক নারী যাত্রীর পেট থেকে দেড় কেজি ওজনের ১৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউজ কর্মকর্তারা।

শনিবার ওই নারীর যাত্রীকে এক্স-রে করে পানি খাইয়ে ৩ ঘণ্টা চেষ্টার পর পেট থেকে বিশেষ কৌশলে এ স্বর্ণ বের করা হয়। ঢাকা কাস্টমর্স হাউজ সূত্র জানায়, স্বর্নের বারগুলোর মূল্য প্রায় ৭৫ লাখ টাকা।

ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার এইচএম আহসানুল কবির জানান, শনিবার যাত্রী জোবায়ের আক্তার বিজি ০৮৭ বিমান যোগে কুয়ালালামপুর থেকে শাহজালালে নামেন। গোপন সংবাদের ভিত্তিতে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করা হয়। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করার পরও তিনি অস্বীকার করে আসছিলেন নড়াইলের বাসিন্দা ওই নারী।

আহসানুল কবিরের জানান, প্রথমে তাকে বুঝিয়ে তার পেটে লুকানো স্বর্নের বারগুলো স্বেচ্ছায় বের করে দিতে বলা হয়। কিন্তু অসহযোগিতার কারণে তার পেটে এক্স-রে করতে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। এক্স-রে রিপোর্টে বিষয়টি স্পষ্ট হয়। পরে পানি খাইয়ে, নানাবিধ শারীরিক কসরত আর চাপাচাপি করে রেক্টাম থেকে একে একে স্বর্নের বার বের করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার আহসানুল কবির জানান, একটি দু’টি নয়, ১৫টি চকচকে স্বর্ণের বার। ওজন ১ কেজি ৫০০ গ্রাম। জিজ্ঞাসাবাদ শেষে ওই নারীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer