Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মৌলভীবাজারে বর্ষবিদায় ও বর্ষবরণে বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫৭, ১৪ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মৌলভীবাজারে বর্ষবিদায় ও বর্ষবরণে বর্ণাঢ্য আয়োজন

ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : “তুমি এসো ফসলের ডাকে বটের ঝুড়ির ফাঁকে...” এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারে শুরু হয়েছে বর্ষবিদায় ১৪২৩ ও বর্ষবরণ ১৪২৪।

বৃহষ্পতিবার বিকেল সাড়ে ৩টায় মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে বাঙলার উৎসব উদযাপন পরিষদের আয়োজনে দু’দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন বীরঙ্গনা প্রভা রানী মালাকার। এ সময় তিনি জঙ্গীবাদ, মৌলবাদমুক্ত ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান। জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে দু’দিনব্যাপী অনুষ্ঠানের শুরু হয়।

উদ্বোধন শেষে বাঙলার উৎসব উদযাপন পরিষদের আহবায়ক জহর লাল দত্তের সভাপতিত্বে ও সদস্য সচিব মাসুদ রানার উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ।

আলোচনায় অংশ নেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর সহ সভাপতি এড. মকবুল হোসেন, প্রাবন্ধিক মাহফুজুর রহমান, লেখক-গবেষক আহমদ সিরাজ, জেলা সিপিবি সম্পাদক নিলিমেষ ঘোষ বুলু, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি এড. ডাডলি ডারিক প্রেন্টিস, সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ চৌধুরী, সঙ্গীত শিল্পী মীর ইউসুফ ও মিটন দেবনাথ।

আলোচনা সভা শেষে হাজার বছরের ঐতিহ্যের ১৪২৪ উদ্যাপন উপলক্ষে বাঙলার উৎসব উদযাপন পরিষদের আয়োজনে প্রকাশিত “চৈতালী” স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

সবশেষে উদীচী শিল্পীগোষ্ঠী, ধ্রুবতারা ললিতকলা একাডেমি, সাংস্কৃতিক ইউনিয়ন, রাগরঙ, উত্তরণ খেলাঘর আসর, নূপুর নিক্কন, সমীকরণ ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা পর্যন্ত চলা সাংস্কৃতিক অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিশু কিশোর, আবাল, বৃদ্ধ, বণিতার আগমন ঘটে।

এদিকে বাঙলার উৎসব উদযাপন পরিষদের আয়োজনে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে শুক্রবার বর্ষবরণ উপলক্ষে সকাল ৭টায় আবাহন, সকাল সাড়ে ৮টায় মঙ্গল শোভাযাত্রা ও সকাল সাড়ে ৯টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer