Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

‘বোঝাতে হবে আওয়ামী লীগের পক্ষেই উন্নয়ন করা সম্ভব’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৪৭, ২৪ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘বোঝাতে হবে আওয়ামী লীগের পক্ষেই উন্নয়ন করা সম্ভব’

ছবি-পিআইডি

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় দলের সভাপতির দায়িত্ব গ্রহণ করায় জাতীয় কাউন্সিল উপলক্ষ্যে রাজধানীতে অবস্থানরত আওয়ামী লীগের হাজার হাজার নেতা-কর্মী তাঁকে অভিনন্দন জানাতে সোমবার বিকেলে গণভবনে হাজির হয়।

দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা বিকেল ৪টায় ফুলের তোড়া নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের প্রধান গেটে সমবেত হয়।

অষ্টমবারের মত দলের সভাপতির দায়িত্ব গ্রহণ করায় তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তাঁকে অভিনন্দন জানায়।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী দেশব্যাপী দলকে আরো শক্তিশালী করার এবং আগামী নির্বাচনের জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান।

প্রধানমন্ত্রী জনগণের সমর্থন পাওয়ার লক্ষ্যে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও কল্যাণে তাঁর সরকারের বাস্তবায়িত কর্মকান্ডের তথ্য জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানান।

তিনি বলেন, আমরা যদি জনগণের ভোট চাই তাহলে আমরা তাদের জন্য যা করেছি তা সাধারণ মানুষকে জানাতে হবে। জনগণের দ্বারে দ্বারে গিয়ে বোঝাতে হবে একমাত্র আওয়ামী লীগের পক্ষেই দেশের উন্নয়ন করা সম্ভব।

শেখ হাসিনা বলেন, আমাদের হাতে আর দুই বছর দুই মাস সময় রয়েছে। মেয়াদ শেষ হওয়ার তিন মাস আগে নির্বাচনী প্রক্রিয়া শুরু হবে। তাই এই সময়কে সর্বাত্মকভাবে ব্যবহার করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগই দেশের একমাত্র রাজনৈতিক দল যারা কথা দিয়ে কথা রাখে। আওয়ামী লীগ তা ইতোমধ্যে প্রমাণ করেছে এবং ভবিষ্যতেও করবে।

দলকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নেতাকর্মীদেরকে গণমানুষের পাশে দাঁড়াতে হবে। আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য হচ্ছে জনগণের কল্যাণে কাজ করা, যাতে তাদের ভাগ্যের পরিবর্তন হয়।

দেশের দারিদ্র্য বিমোচনে তাঁর সরকারের সাফল্যের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, অনেকে দারিদ্র্যকে যাদুঘরে পাঠিয়ে দেয়ার কথা বলেন। কিন্তু তারা দারিদ্র্য বিমোচনের নামে শুধু গরিব মানুষের রক্ত শোষণ করেন।

সন্ত্রাস ও জঙ্গিবাদের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী দেশে এ দানবের বিস্তার রোধে সকল মসজিদ-মাদ্রাসার সঙ্গে নিজেদের যুক্ত রাখতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ একটি আন্তর্জাতিক সমস্যা। আমাদের সমস্যা আমাদের নিজস্ব পথে সমাধান করছি। এ সমস্যা সমাধানে আমরা অন্যদের ওপর নির্ভর করব না।

শেখ হাসিনা বলেন, ইসলাম সন্ত্রাস নয়, শান্তির ধর্ম। যারা ইসলামের নামে নাশকতামূলক কর্মকা- চালাচ্ছে, তারা আসলে ইসলামের ক্ষতি করছে এবং ধর্মকে প্রশ্নবিদ্ধ করছে।

তিনি স্ব-স্ব এলাকায় গণসচেতনতা সৃষ্টির মাধ্যমে জনগণকে সাথে নিয়ে জঙ্গিবাদ নির্মূলের জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer