Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৭ ১৪৩১, বৃহস্পতিবার ০২ মে ২০২৪

প্রান্তিক মানুষের জন্য কাজ করবে “ইয়ুথ বাংলা টিভি”

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৫৩, ২৩ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রান্তিক মানুষের জন্য কাজ করবে “ইয়ুথ বাংলা টিভি”

সম্প্রচারের অপেক্ষায় থাকা “ইয়ুথ বাংলা টিভি” প্রান্তিক মানুষের জন্য কাজ করবে বলে জানিয়েছেন চ্যানেলটির সিইও রাকিবুল বাসার । তিনি জানান, তারুণ্যের কথা বলে” শ্লোগানকে সামনে রেখে লন্ডন, হংকং, এবং ঢাকা থেকে তিনটি আলাদা বেজস্টেশনের মাধ্যমে ডিসেম্বরেই সম্প্রচারে আসছে চ্যানেলটি ।

ইতোমধ্যে চ্যানেলটির পরীক্ষামূলক অনলাইন সম্প্রচার শুরু হয়েছে । সার্ভার, মোবাইল অ্যাপস,আইপি টিভি, ক্যাবল এবং স্যাটেলাইট-এই পাঁচটি মাধ্যমেই থাকবে সম্প্রচার ফিড। এ্যাপস্টার সেভেন স্যাটেলাইটের মাধ্যমে লন্ডন থেকে চলবে ফ্রি এয়ার ট্রান্সমিশন। সর্বাধুনিক এইচডি প্রযুক্তি ব্যবহার করে উন্নত ট্রান্সমিশন কোয়ালিটি নিয়ে আসছে চ্যানেলটি ।

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা এবং বাংলার প্রান্তিক মানুষের জীবন কথা তুলে আনা সহ সারাবিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীদের সুখ-দু:খ, অর্জন, সংগ্রাম এবং বাংলাদেশের অগ্রগতি-উন্নয়নের চিত্র তুলে ধরাই হবে এই চ্যানেলের মূল লক্ষ্য।

“ইয়ুথ বাংলা টিভি” এর সিইও রাকিবুল বাসারের শিশু সাংবাদিকতায় হাতেখড়ি হয় স্থানীয় পত্রিকায় লেখালেখির মাধ্যমে । স্কুল জীবনে নিয়মিত লেখালেখি করতেন সাময়িকীতে । ২০১০ সালে একটি আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশের অপরাধ বিষয়ক প্রতিবেদন দিয়ে সাংবাদিকতায় প্রবেশ করেন। পরে জাতীয় অনলাইন “অন নিউজ ডট নেট’ ও মাসিক তারুণ্য পত্রিকার সম্পাদক হিসেবে দীর্ঘ দিন কর্মরত ছিলেন।

কর্মরত ছিলেন বিডি ন্যাশনাল পোস্ট নামক একটি ইংলিশ অনলাইন বার্তা সংস্থার সম্পাদক হিসেবেও ।পাশাপাশি ফ্রিল্যান্স সাংবাদিকতা করেছেন বিভিন্ন পত্রিকায় ও টেলিভিশন চ্যানেলে ।
২০১৫ সালে এসে দৈনিক সময়’৭১ এর সম্পাদক হিসেবে যোগদান করেন এবং সবশেষ মোবাইল অ্যাপস টিভি “চ্যানেল ২৬” এর বার্তা প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

“ইয়ুথ বাংলা টিভি” সম্পর্কে তিনি বলেন , আমাদের চ্যানেলটি আন্তর্জাতিক মান বজায় রেখে প্রান্তিক মানুষের জন্য অনুষ্ঠান নির্মাণ করছে , বাংলা ভাষায় অনুষ্ঠান ও সংবাদের পাশাপাশি ইংলিশে সংবাদ প্রচার করবো আমরা । আমাদের লক্ষ্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরা”

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer