Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

গাজীপুরে কটন মিলে আগুন : ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৪, ২৪ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গাজীপুরে কটন মিলে আগুন : ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে একটি কটন মিলে আগুনের ঘটনা ঘটেছে। ফায়ারসার্ভিসে ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডেন ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় ইকো কটন মিলস লি. নামের ওই কারখানায় আগুনের ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আক্তারুজ্জামান লিটন জানান, বেলা সাড়ে ১১টার দিকে শ্রীপুর উপজেলার গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকার ইকো কটন মিলস লি. কারখানায় আগুন লাগে। এসময় কারখানার ব্যবস্থাপনায় আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন এবং পরে ফায়ারসার্ভিসে খবর দেন। খবর পেয়ে প্রথমে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজে যোগ দেয়। আগুনের তীব্রতা বাড়তে থাকলে পরে জয়দেবপুর, টঙ্গী ও ময়মনসিংহের ভালুকা ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।

পরে ওইসব ফায়ারসার্ভিসের ৭টি ইউনিটের কর্মীরা আগুন নেভানোর কাজে যোগ দেয় এবং প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর দুপুর দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুনে কারখানার তুলা, সুতা ও মেশিনসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিতভাবে বলা সম্ভব না হলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুনের এ ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer