Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

মাঘ ২২ ১৪২৯, সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩

বাংলাদেশের পোশাক খাতে বিনিয়োগে গুজরাটের ব্যবসায়ীদের প্রতি আহ্বান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩০, ১ জুন ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাংলাদেশের পোশাক খাতে বিনিয়োগে গুজরাটের ব্যবসায়ীদের প্রতি আহ্বান

ঢাকা : ভারতের গুজরাট রাজ্যের উদ্যোক্তাদেরকে বাংলাদেশের ‘ব্যাকওয়ার্ড লিঙ্কেজ’ শিল্পে, বিশেষত পোশাক শিল্পের সাথে সম্পর্কিত খাতে বিনিয়োগের পরামর্শ দেয়া হয়েছে।

ভারতের মুম্বাইতে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার সারনিনা নাজ মঙ্গলবার গুজরাটের মুখ্যমন্ত্রী আনন্দিবেন প্যাটেল-এর সাথে গান্ধীনগরে সাক্ষাতকালে এ কথা বলেন।

বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার বলেন, বাংলাদেশের তৈরি পোশাক খাতের ক্রমবর্ধমান চাহিদা মেটানোর জন্য ‘কটন’ ও কাঁচামালের একটি বড় অংশ গুজরাট রাজ্য থেকে আমদানি করা হয়। বাংলাদেশে এ ধরনের খাতে বিনিয়োগের সুযোগ সম্পর্কে তাদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ‘গুজরাটের বিনিয়োগকারীরা ওইসব খাতের ‘ব্যাকওয়ার্ড লিঙ্কেজ’-এ বিনিয়োগের ব্যাপক সুযোগ বিবেচনা করতে পারে।’

ডেপুটি হাইকমিশনার সারনিনা নাজ গুজরাটের মুখ্যমন্ত্রীকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। মুখ্যমন্ত্রী প্যাটেল আমন্ত্রন গ্রহন করে বলেন, বাংলাদেশের বিনিয়োগ সুবিধাদি দেখার জন্য শিগগিরই দক্ষিণ গুজরাট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবে, যা বাংলাদেশ ও গুজরাটের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যক সম্পর্ক আরও দৃঢ় করবে।

বৈঠককালে ডেপুটি হাইকমিশনার গুজরাটের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের সাহিত্যের কিছু বই ও একটি ঐতিহ্যবাহী জামদানি শাড়ি উপহার দেন।

এর আগে ডেপুটি হাইকমিশনার দক্ষিণ গুজরাট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এ যান সেখানকার নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন এবং তাদের কাছে বাংলাদেশের বাণিজ্যক ও বিনিয়োগ সুবিধা তুলে ধরেন। এসময় দক্ষিণ গুজরাট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর নেতৃবৃন্দ জানান, বাণিজ্যক ও বিনিয়োগের সুযোগসহ ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সাথে সম্ভাব্য সহযোগিতার বিষয়টি খতিয়ে দেখতে শিগগিরই তারা বাংলাদেশে একটি বানিজ্যিক প্রতিনিধিদল পাঠাবেন।

Walton Refrigerator Freezer