Bahumatrik Logo
 
৯ শ্রাবণ ১৪২৪, সোমবার ২৪ জুলাই ২০১৭, ৬:৪৫ অপরাহ্ণ
Globe-Uro

খুলনায় ইফতারি খেয়ে বিষক্রিয়ায় অসুস্থ শতাধিক 


১৬ জুন ২০১৬ বৃহস্পতিবার, ০৯:৫৮  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


খুলনায় ইফতারি খেয়ে বিষক্রিয়ায় অসুস্থ শতাধিক 

খুলনা : খুলনার দিঘলিয়া উপজেলার ব্রহ্মগাতি গ্রামে ইফতারি খেয়ে নারী-শিশুসহ শতাধিক ব্যক্তি অসুস্থ হয়ে হয়েছেন। বৃহস্পতিবার ভোরে সেহেরি খাওয়ার পর আরও বেশি অসুস্থ হয়ে পড়লে তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে খুলনা সিভিল সার্জন হাসপাতালে ভর্তিকৃত ব্যক্তিদের দেখতে যান। এ সময় তিনি রোগীদের জন্য পর্যাপ্ত পরিমাণে আইভি স্যালাইন (কলেরা স্যালাইন) সরবরাহের নির্দেশ দেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার ব্রহ্মগাতি গ্রামের একাধিক ব্যক্তি দিঘলিযার ব্রহ্মগাতি ফোরকানিয়া মাদ্রাসার জামে মসজিদে ইফতারি দেন। ইফতরিতে ওই গ্রামের বাসিন্দারা শরিক হন। ইফতার সামগ্রীর মধ্যে দই মিষ্টিও ছিল। ইফতারি অনেকে ওই মসজিদে বসে খেয়ে যান, আবার কেউ কেই বাড়িতে নিয়ে যান। ওই ইফতারি খাওয়ার পর বাড়ির নারী-শিশুসহ অনেকে অসুস্থ হতে থাকেন।

বৃহস্পতিবার ভোরে সেহরি খাওয়ার পর থেকে তারা আরও বেশি অসুস্থ হয়ে পড়েন। শতাধিক মানুষ কমবেশী আক্রান্ত হন। এদের মধ্যে দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৩৬জনকে ভর্তি করা হয়। বাকিরা খুলনা সংক্রামক ব্যাধি (আইডি) হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আতিয়ার শেখ এবং মেডিক্যাল অফিসার ডা. শবনম সুলতানা জানান, আক্রান্তদের ডায়রিয়া ও বমি হচ্ছে। ফুড পয়জনিং থেকে এবং জীবাণূযুক্ত পানি পান কারায় তারা অসুস্থ হয়ে পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে তারা এখন আশঙ্কামুক্ত।

খবর পেয়ে খুলনার সিভিল সার্জন ডাঃ মোঃ রফিকুল ইসলাম বৃহস্পতিবার দুপুরে দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন। তিনি জানান, রেগীদের জন্য প্রয়োজনীয় ওষুধ পর্যাপ্ত পরিমাণে রয়েছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Pushpadum Resort
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade