Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

২৮ এপ্রিল থেকে অনলাইন অ্যাপে মিলবে ট্রেনের টিকিট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৬, ১৯ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

২৮ এপ্রিল থেকে অনলাইন অ্যাপে মিলবে ট্রেনের টিকিট

ঢাকা : আগামী ২৮ এপ্রিল রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে অনলাইন অ্যাপের মাধ্যমে ট্রেনের টিকিট বিক্রয় উদ্বোধন করা হবে। এর মাধ্যমে ক্রেতারা অ্যাপ ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে ট্রেনের টিকিট কিনতে পারবে।

এ ক্ষেত্রে টিকিটের মূল্য পরিশোধ করা যাবে ভিসা এবং মাস্টার কার্ড ছাড়াও বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে।

এদিকে ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুরসহ রাজধানীর ছয়টি স্থান থেকে টিকিট বিক্রি করা হবে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গতকাল জানান, আগামী ঈদে রাজধানীর পাঁচটি স্থান যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়, ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর থেকে ট্রেনের টিকিট কাটা যাবে। আর অ্যাপসের মাধ্যমে ঘরে বসে ৫০ শতাংশ টিকিট কাটা যাবে বলে জানান তিনি। বাকি ৫০ শতাংশ কাউন্টার থেকে কাটতে হবে।

এ ছাড়া ঈদের আগেই ঢাকা-পঞ্চগড় পথে কম বিরতি দিয়ে নতুন আন্ত নগর ট্রেন চলাচল শুরু হবে। তার আগে আগামী ২৫ এপ্রিল ঢাকা-রাজশাহী পথে নয়া আন্ত নগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’-এর চলাচল শুরু হতে যাচ্ছে। এতে প্রথম দিনে টিকিট ছাড়া ভ্রমণ করা যাবে। তবে ২৭ এপ্রিল থেকে বনলতার নিয়মিত চলাচল শুরু হবে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কমলাপুর রেলস্টেশনে রেল কর্মকর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। পরে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer