Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সাভারে তাবলীগফেরতদের ৫ বাড়ি লকডাউন

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১০, ৯ এপ্রিল ২০২০

আপডেট: ০০:৩২, ৯ এপ্রিল ২০২০

প্রিন্ট:

সাভারে তাবলীগফেরতদের ৫ বাড়ি লকডাউন

ছবি- বহুমাত্রিক.কম

সাভারে গত দু-দিন আগে ৭ ব্যক্তি তাবলীগ জামাত থেকে ফিরে আসায় পৌর এলাকার ৫ বাড়ি লকডাউন করার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার বিকালে সাভার পৌর এলাকার ৩নং ওয়ার্ডে থাকা বাড়িগুলো লকডাউন করা হয়।

সাভার পৌর এলাকার ৩নং ওয়ার্ডে মহিলা কাউন্সিল সানজিদা সারমিন মুক্তা বলেন, তারা সবাই গত দুই দিন আগে সিলেটের সুনামগঞ্জ এলাকা থেকে তাবলীগ-জামাত করে এসেছেন। তাই করোনার প্রাদুর্ভাব ঠেকাতে উপজেলা প্রশাসনের নির্দেশে ৫ বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে৷ প্রতিটি বাড়ির সামনে লাল কাপর লাগিয়ে দেওয়া হয়েছে। প্রশাসনের নির্দেশনা মতাবেক তারা আগামী দিন সেভাবে চলবেন।

তিনি আরও বলেন, লকডাউন থাকা বাড়িগুলোর খাবারের যদি কোনো সমস্যা হয় তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে। আমরা প্রশাসনের পক্ষ থেকে তাদের খাবারের ব্যবস্থা করবো। এদিকে, প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে সাভারের আশুলিয়ার কয়েকটি এলাকা লক ডাউন করেছে স্থানীয়রা।

বুধবার সকাল থেকে সাভার উপজেলার শিমুলিয়া ইউপির দিঘিরপাড়, গোহাইলবাড়ি দক্ষিণপাড়া, শিমুলিয়া কান্ঠাপাড়া, বাউনিয়া এলাকা লকডাউন করে দেন এলাকাবাসি। শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের আহব্বায়ক আমির হোসেন জয়, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, দিঘিরপাড় এলাকার সিরাজুল ইসলাম মল্লিক, মেশিনপাড় এলাকার আরিফুজ্জামান রুবেল, রিপন হোসেন, তরিকুল ইসলামের উদ্যোগে দিঘিরপাড় ও গোহাইলবাড়ি দক্ষিণপাড়া, মুরাদ নাজমুলের উদ্যোগে শিমুলিয়ার কান্ঠাপাড়া, শিমুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন এর উদ্যোগে বাউনিয়া গ্রাম লকডাউন করা হয়।

এসময় উদ্যোগকারীরা জানান, করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাচতে এলাকাবাসিকে নিরাপদ রাখতে ও সচেতনতা বৃদ্ধির লক্ষে এ উদ্যোগ নেওয়া হয়। জরুরি প্রয়োজন ছাড়া এলাকার কোন লোকজন বাইরে যেতে পারবে না এবং বাইরের কেউ এলাকায় ঢুকতে পারবে না। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ লক ডাউন থাকবে বলেও জানান তারা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer