Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কার শিশুদের পাশে দাঁড়াল অস্ট্রেলিয়ার ক্রিকেট দল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৪, ১২ আগস্ট ২০২২

প্রিন্ট:

শ্রীলঙ্কার শিশুদের পাশে দাঁড়াল অস্ট্রেলিয়ার ক্রিকেট দল

কিছু দিন আগে শ্রীলঙ্কা সফরে এসেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। খুব কাছ থেকে শ্রীলঙ্কার দুর্দশা দেখে এসেছেন প্যাট কামিন্স ডেভিড ওয়ার্নাররা। এমনকী গল টেস্টের গ্যালারিতেও লঙ্কানদের আন্দোলনের কিছু অংশ দেখা গিয়েছিল। শ্রীলঙ্কার ওই পরিস্থিতি রীতিমতো ধাক্কা দিয়ে গিয়েছিল কামিন্সদের। বিশেষ করে সেখানকার শিশুদের অবস্থার কথা শুনে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন তাঁরা। এর পরই সিদ্ধান্ত নেন, শ্রীলঙ্কা সফরে পাওয়া পুরস্কারের অর্থ দান করে দেবেন।

শ্রীলঙ্কার পাশে দাঁড়াতে দেশটির শিশুদের জন্য ৪৫ হাজার অস্ট্রেলীয় ডলার তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। যেটি কিনা অস্ট্রেলিয়া আয় করেছে লঙ্কান সফর থেকে। রাষ্ট্রসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের মাধ্যমে এই অর্থ দান করছেন তাঁরা। টেস্ট অধিনায়ক কামিন্স নিজেই ইউনিসেফ অস্ট্রেলিয়ার দূত।

অস্ট্রেলীয় ক্রিকেটারেরা যে আর্থিক সাহায্য করেছেন, তা চলে যাবে ইউনিসেফের কর্মসূচিতে। যে কর্মসূচিতে রয়েছে স্বাস্থ্য পরিষেবা থেকে শুরু করে শ্রীলঙ্কার শিশুদের জন্য শিক্ষা, জল সরবরাহ করার নানা পরিকল্পনা।

কামিন্স বলেছেন, ‘শ্রীলঙ্কার মানুষের জীবনযাত্রা কীভাবে ধাক্কা খেয়েছে, তা আমরা ভাল করেই বুঝেছিলাম।’ অস্ট্রেলীয় টেস্ট অধিনায়ক আরও বলেছেন, ‘আমরা সবাই যখন দেখলাম, ওখানে কী চলছে, তখন পুরস্কারমূল্য দান করে দেওয়ার ব্যাপারে দু’বার ভাবতে হয়নি। ৫০ বছর ধরে শ্রীলঙ্কায় কাজ করছে ইউনিসেফ।’

অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছেন, ‘ওই পরিস্থিতিতেও আমাদের দারুণভাবে স্বাগত জানিয়েছিল শ্রীলঙ্কার মানুষ। আশা করছি, আমাদের ওই সফর একটু হলেও ওখানকার মানুষদের মনে আনন্দ ফুটিয়ে তুলেছিল।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer