Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের কাছে হেরে গেল বাংলাদেশের পুরুষ তীরন্দাজরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২৭, ২৩ জুন ২০২২

আপডেট: ১৮:২৮, ২৩ জুন ২০২২

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রের কাছে হেরে গেল বাংলাদেশের পুরুষ তীরন্দাজরা

আরচারি বিশ্বকাপ স্টেজ-৩’র রিকার্ভ পুরুষ ইভেন্টে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল বাংলাদেশ।  গতকাল রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে চলমান আরচারি বিশ্বকাপ স্টেজ-৩’র রিকার্ভ পুরুষ ইভেন্টে টুর্নামেন্টের প্রি-কোয়ার্টার ফাইনালে যুক্তরাস্ট্রের কাছে ০-৬ সেটে হেরে থেকে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ।

রোমান সানা, সাগর ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলকে নিয়ে গঠিত বাংলাদেশ এর আগে ১/১২ রাউন্ডের ম্যাচে গ্রেট বৃটেনকে ৬-০ সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল। টুর্নামেন্টে যথাক্রমে ২৫, ৪৮ ও ৫২তম হয়েছেন বাংলাদেশের ওই তিন আরচার। এছাড়া আবদুর রহমান আলিফ লাভ করেছেন ৬৬তম স্থান।

এদিকে মহিলাদের রিকার্ভের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে নারী আরচাররা। দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও ফামিদা সুলতানা নিশাকে নিয়ে গঠিত বাংলাদেশ নারী দল কোয়ার্টার ফাইনালে ২-৬ সেটে হেরে যায় চাইনিজ তাইপের কাছে। বিদায় নেয়ার আগে যথাক্রমে ৪৩, ৬৭ ও ৭৬ স্থান লাভ করেছেন বাংলাদেশের ওই তিন নারী আরচার।

এদিকে টুর্নামেন্টে অংশ নেয়া ২৮টি দেশের মধ্যে ১৪তম স্থান লাভ করেছে বাংলাদেশ পুরুষ আরচারি দল। অপরদিকে ১৯টি দেশের মধ্যে নারী দল লাভ করেছে ১৯তম স্থান। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে রোমান সানা ও দিয়া সিদ্দিকীকে নিয়ে গড়া বাংলাদেশ দল ২৮ দলের মধ্যে লাভ করেছে ১৪তম স্থান। টুর্নামেন্টে শুধুমাত্র রিকার্ভ ইভেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer