Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ম্যাচসেরা আফিফ : সিরিজসেরা রাজা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪০, ১০ আগস্ট ২০২২

প্রিন্ট:

ম্যাচসেরা আফিফ : সিরিজসেরা রাজা

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ম্যাচসেরা হয়েছেন আফিফ হোসেন ধ্রুব। বুধবার তৃতীয় ওয়ানডেতে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। সিরিজে দুটি সেঞ্চুরি করে সিরিজসেরা হয়েছেন সিকান্দার রাজা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশ দল যখন মহাবিপদে, ঠিক তখনই অনেকটা একা হাতে লড়াই করেন আফিফ। ৮১ বলে খেলা তার ইনিংসটিতে ছিল ৬টি চার ও ২টি ছয়ের মার। এ ইনিংসের সুবাদেই ৯ উইকেট হারিয়ে ২৫৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। যেখানে ১০৫ রানে জয় পেয়েছে টাইগার বাহিনী।

আফিফের আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি তৃতীয়বারের মতো ম্যাচসেরার পুরস্কার পাওয়ার ঘটনা, ওয়ানডেতে প্রথম। আগে যে দুবার ম্যাচসেরা হয়েছেন, দুটিই টি-টোয়েন্টি ফরম্যাটে। তিনি প্রথম ম্যাচসেরা হয়েছিলেন ২০১৯ সালে, এই জিম্বাবুয়ের বিপক্ষেই। সেবার ৩ উইকেটের জয়ে আফিফ ২৬ বলে খেলেছিলেন ৫২ রানের ইনিংস। ২০২১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচসেরা হন ৩৭ রানের ইনিংস খেলে।

এদিকে ওয়ানডে সিরিজসেরা রাজা ৩ ম্যাচে ২ সেঞ্চুরিসহ করেছেন ২৫২ রান। সিরিজে তিনিই সর্বোচ্চ রানের মালিক। তার সঙ্গে অনেকটা দূরত্ব রেখে দুই নম্বরে আছেন এনামুল হক বিজয়। ৩ ম্যাচে বাংলাদেশি ওপেনার করেছেন ১৬৯ রান। সিরিজে যৌথভাবে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। ২ ম্যাচ খেলেই তার শিকার ৫ উইকেট। রাজাও শিকার করেছেন সমান ৫টি উইকেট।

প্রসঙ্গত, ২৫৭ রানের লক্ষ্য দিয়ে রোডেশীয়দের ১৫১ রানে অলআউট করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের হয়ে এদিন সে অর্থে কেউই উইকেটে দাঁড়াতে পারেননি। দশ নম্বরে খেলতে নেমে সর্বোচ্চ ৩৪ রান করেন রিচার্ড এনগারাভা। বাংলাদেশের হয়ে মুস্তাফিজ নেন ৪ উইকেট। অভিষিক্ত এবাদত ও তাইজুল নেন ২টি করে উইকেট।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer